সিংহকে গলা টিপে মারল যুবক

রাস্তায় চলার সময় পাহাড়ি সিংহের সামনে পড়ে গিয়েছিলেন এক যুবক। সিংহটি মুহুর্তেই আক্রমণ করতে ধেয়ে এসেছিল ঘাড়ের উপর। সিংহের সঙ্গে লড়াই করলেন একাই। লড়াই শেষে সিংহটিকে মৃত অবস্থায় পাওয়া গেল। গলা টিপে মেরে ফেলে নিজেকে বাঁচালেন সেই সাহসী পুরুষ। সিংহ-মানুষের এমন লড়াইয়ের সাক্ষী হয়ে থাকল যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্য।

গত সোমবার বিকেলে কলোরাডোর হর্সটুথ মাউন্টেনের ওয়েস্ট রিজ ট্রেলের পাহাড়ি রাস্তায় দৌড়াতে বেরিয়েছিলেন এক ব্যক্তি। দৌড়ানোর সময় হঠাৎ পিছনে একটা গর্জনের আওয়াজ পান তিনি। ঘুরে দেখতেই চোখের পলকে তার উপর ঝাঁপিয়ে পড়ে প্রায় ৩৭ কেজি ওজনের মাউন্টেন লায়ন।

প্রতিরোধ করার চেষ্টা করলে তার মুখে কামড় বসিয়ে দেয় সিংহটি। সর্বশক্তি দিয়ে নিজেকে সিংহের কবল থেকে মুক্ত করার চেষ্টা করেন তিনি। শেষমেশ সিংহের গলা টিপে ধরেন। আর তার ফলে শ্বাসরোধ হয়ে মৃত্যু হয় সিংহটির। আহত হন তিনি নিজেও।

তবে এখন পর্যন্ত আহত ব্যক্তির নাম জানা যায়নি। চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চিকিৎসকরা জানিয়েছেন, ওই ব্যক্তির মুখে গভীর ক্ষত রয়েছে। হাত, পা এবং শরীরের অন্য অংশেও অল্পবিস্তর ক্ষতের সৃষ্টি হয়েছে।

ময়নাতদন্তের রিপোর্টে জানা গিয়েছে, শ্বাসরোধ হয়েই মৃত্যু হয়েছে সিংহটির। কলোরাডোর ওই এলাকায় কুগারের (পাহাড়ি সিংহ) আনাগোনা লেগেই থাকে। যারা সাইক্লিং বা দৌড়নোর জন্য যান, তাদের সতর্কতামূলক ব্যবস্থা নিয়েই যেতে বলা হয়।

কলোরাডো পার্কস অ্যান্ড ওয়াইল্ডলাইফ সূত্র থেকে জানা গিয়েছে, মাউন্টেন লায়ন সচরাচর হামলা করে না। শান্ত স্বভাবের এরা। তবে সম্প্রতি এক রিপোর্টে জানা গিয়েছে, ১৯৯০ সাল থেকে বেশ কয়েকটি হামলার ঘটনা ঘটেছে। যাতে দেখা গিয়েছে তিন জনের মত্যু হয়েছে এবম আহত হয়েছেন ১৬ জন।

সূত্র : ইন্ডিয়া টাইমস

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top