সালমান শাহকে নিষিদ্ধ করা নিয়ে মুখ খুললেন শাকিব

৯:৫০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২০

ঢাকাই চলচ্চিত্রের তুমুল জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহ। জনপ্রিয়তার তুঙ্গে থাকা অবস্থায় তাকেও বয়কট করা হয়েছিল। এদিকে দেশ সেরা চিত্রনায়ক শাকিব খানকেও বয়কট করেছিল চলচ্চিত্র পরিবার।

আজ (৬ সেপ্টেস্বর) সালমান শাহর প্রয়াণ দিবস। এ উপলক্ষে তাকে শ্রদ্ধাভরে স্মরণ করছেন চলচ্চিত্রাঙ্গনের মানুষসহ অসংখ্য ভক্ত। অমর নায়ক সালমান শাহকে শ্রদ্ধা জানাতে গিয়ে শাকিব খান দাবি করেছেন—কিছু মানুষের চক্ষুশূল হয়ে তাকেও বয়কট করা হয়েছিল।

শাকিব খান তার ফেসবুকে এক স্ট্যাটাসে লিখেছেন—সময়ের চেয়ে এগিয়ে থাকা এক নাম সালমান শাহ। নানা চড়াই-উৎরাই পেরিয়ে অগণিত ভক্ত দর্শকের ভালোবাসায় নিজেকে খ্যাতির চূঁড়ায় নিয়ে গিয়েছিলেন তিনি। মাত্র চার বছরেই বাংলা চলচ্চিত্রে নির্ভরযোগ্য নামে পরিণত হয়েছিলেন প্রয়াত সালমান ভাই। তিনি ছিলেন ভীষণ কাজ পাগল মানুষ। ভালো কাজের বিকল্প কিছু নেই এ কথা তার চেয়ে আর বেশি কে জানতেন! মাত্র কয়েক বছরের ক্যারিয়ারে তার অভিনীত সিনেমার সংখ্যার দিকে তাকালেই তা বোঝা যায়। স্বাভাবিকভাবে কিছু মানুষের চক্ষুশূল হয়েছিলেন তিনি। তাকে থামিয়ে দিতে বহু অপচেষ্টা হয়েছিল, যার স্বাক্ষী সংবাদমাধ্যমগুলো। তার মতো সর্বপ্রিয় মানুষটিকেও নিষিদ্ধ করা হয়েছিল! তবু থেমে যাননি সালমান ভাই।

সালমান শাহকে মানুষের ভালোবাসার নিদর্শন শাকিব খানের মনকে স্পর্শ করে যায়। বিষয়টি উল্লেখ করে শাকিব খান লিখেছেন—নানা বাধা-বিপত্তির পরও অভিনয় চালিয়ে গিয়েছিলেন। ইন্ডাস্ট্রির প্রয়োজনে একের পর এক হিট সিনেমা উপহার দিয়েছেন। আর সেজন্য মৃত্যুর চব্বিশ বছর পরেও তার জন্য মানুষ চোখের পানি ফেলেন। চলচ্চিত্রের একজন সিনিয়র অভিনেতার প্রতি মানুষের ভালোবাসার এই নিদর্শন আমাকেও ছুঁয়ে যায়, উদ্বেলিত করে, সাহস ও শক্তি জোগায়। বোধ করি, আমার মতো ইন্ডাস্ট্রির সব শিল্পী সেই ভালোবাসার স্পর্শ পান।

নিজের উপলদ্ধির কথা জানিয়ে শাকিব খান লিখেন—আজকের প্রেক্ষাপটে দাঁড়িয়ে আমরা উপলব্ধি করি, সালমান ভাইয়ের মতো নিখুঁত, সাবলীল একজন স্টাইল আইকন তখন খুব দরকার ছিল। অন্তত পশ্চিমা আইকনিজমের কাউন্টার দেওয়ার জন্য। তৎকালীন সালমান শাহ সেটা হয়েও উঠেছিলেন। তাকে দেখে কত তরুণ যে চলচ্চিত্রে অভিনয়ে আগ্রহী হয়েছে সেটা আর নাই বা বললাম। সময়ের চেয়ে এগিয়ে থাকা আমাদের এ পূর্বসুরী অভিনেতার মৃত্যুদিনে শ্রদ্ধা জানাই। যুগের পর যুগ তিনি আমাদের স্বপ্নের নায়ক হয়েই থাকবেন। প্রিয় সালমান ভাই, যেখানেই থাকুন আপনার আত্মার শান্তি কামনা করছি।

লাইভ

sadman Travels Mymensingh LiveAdd-1200x70Mymensingh-IT-Park-Advert
rss goolge-plus twitter facebook
Developed by

যোগাযোগ

সেলফোন : ০১৩০৪-১৯৭৭৪৪

ই-মেইল: mymensinghlive@gmail.com,
ময়মনসিংহ লাইভ পোর্টালটি mymensingh.News নিউজ এর অঙ্গ প্রতিষ্ঠান।

সম্পাদক ও প্রকাশক

মো. আব্দুল কাইয়ুম

টপ
error: প্রিয়জন; আপনি লেখা কপি করতে চাচ্ছেন!! অনুগ্রহ করে তা থেকে বিরত থাকুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।