• Youtube
  • google+
  • twitter
  • facebook

সাংবাদিকতা পুরস্কারে প্রতিবেদন জমার সময় বাড়ালো টিআইবি

ময়মনসিংহ লাইভ ডেস্ক৮:৫৪ অপরাহ্ণ, মে ২৮, ২০২০

দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ে পুরস্কার কার্যক্রমে প্রতিবেদন জমা দেওয়ার সময় বাড়ালো ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

বৃহস্পতিবার (২৮ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সময় বাড়ানোর বিষয়টি জানিয়েছে সংস্থাটি।

এতে বলা হয়েছে- টিআইবি বাংলাদেশি মালিকানাধীন সংবাদপত্র, অনলাইন ও টিভি চ্যানেলে কর্মরত সাংবাদিকদের প্রতিবেদন জমা দেওয়ার সময় ২০২০ সালের ১৫ জুন পর্যন্ত বাড়িয়েছে। একই সঙ্গে কোভিড-১৯ উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে নেওয়া পদক্ষেপের অংশ হিসেবে শুধু ই-মেইলে প্রতিবেদন জমা নেওয়া হবে। ই-মেইল পাঠাতে হবে: advocacy@ti-bangladesh.org এই ঠিকানায়।

ই-মেইলে প্রতিবেদন পাঠানোর ক্ষেত্রে বিষয় হিসেবে উল্লেখ করতে হবে ‘অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার ২০২০’।

প্রিন্ট মিডিয়ার মূল প্রতিবেদনের স্ক্যান কপি, অনলাইন প্রতিবেদন জমা দেওয়ার ক্ষেত্রে মূল প্রতিবেদনের লিংকসহ ডকুমেন্ট ফাইল আকারে পাঠাতে হবে।

টেলিভিশন বিভাগে দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী প্রতিবেদন ও প্রামাণ্য অনুষ্ঠান (ডকুমেন্টরি) অফিসিয়াল চ্যানেলের ইউটিউব লিংক বা গুগল ড্রাইভে আপলোড করা প্রতিবেদনের লিংক (ডাউনলোডের অনুমতিসহ) দিতে হবে পূর্ণাঙ্গ স্ক্রিপ্টসহ।

প্রতিবেদন পাঠানোর জন্য প্রয়োজনীয় নথি যেমন-প্রতিযোগী যে প্রতিষ্ঠানে থেকে প্রতিবেদন তৈরি করেছেন, সেই প্রতিষ্ঠান প্রধানের প্রত্যয়নপত্রের স্ক্যান কপি, প্রতিবেদকের পাসপোর্ট সাইজের ছবি, বাংলা ও ইংরেজিতে নাম, যোগাযোগের ঠিকানা এবং টেলিফোন নম্বর ডকুমেন্ট ফাইল আকারে আবেদনপত্রের সঙ্গে বাধ্যতামূলকভাবে থাকতে হবে। পুরস্কার সংক্রান্ত অন্য নিয়মাবলী অপরিবর্তিত থাকছে।

এই প্রতিযোগিতায় পুরস্কার দেওয়া হবে দু’টি শ্রেণিতে। প্রথম শ্রেণিতে সব ধরনের দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী প্রতিবেদন এবং দ্বিতীয় শ্রেণিতে শুধু ‘জলবায়ু পরিবর্তন প্রকল্পে দুর্নীতি’ বিষয়ক প্রতিবেদনের জন্য পুরস্কার দেওয়া হবে।

দুই শ্রেণিতে ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০১৯ সালে প্রকাশিত/প্রচারিত জাতীয় সংবাদপত্র বিভাগ, আঞ্চলিক সংবাদপত্র বিভাগ এবং টেলিভিশন বিভাগে অনুসন্ধানী সংবাদ প্রতিবেদন ও অনুসন্ধানী প্রামাণ্য অনুষ্ঠান (ডকুমেন্টরি) এই তিনটি বিভাগে অনুসন্ধানী প্রতিবেদনের জন্য পুরস্কার দেওয়া হবে।

দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার সম্পর্কে আরো বিস্তারিত তথ্য জানতে দেখুন: www.ti-bangladesh.org/ija2020

Digital-Mymensingh-Advertisement

লাইভ

sadman Travels Mymensingh LiveAdd-1200x70Mymensingh-IT-Park-Advert
rss goolge-plus twitter facebook
Developed by

যোগাযোগ

সেলফোন : ০১৩০৪-১৯৭৭৪৪

ই-মেইল: mymensinghlive@gmail.com,
ময়মনসিংহ লাইভ পোর্টালটি mymensingh.News নিউজ এর অঙ্গ প্রতিষ্ঠান।

সম্পাদক ও প্রকাশক

মো. আব্দুল কাইয়ুম

টপ
error: প্রিয়জন; আপনি লেখা কপি করতে চাচ্ছেন!! অনুগ্রহ করে তা থেকে বিরত থাকুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।