শ্রীলঙ্কার বিপক্ষে নিউজিল্যান্ডের ওয়ানডে দল ঘোষণা

নিজ মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। দীর্ঘদিন পর দলে ফিরলেন অলরাউন্ডার জেমস নিশাম ও পেসার ডগ ব্রেসওয়েল। আগামী ৩ জানুয়ারি থেকে শুরু হবে নিউজিল্যান্ড-শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিউজিল্যান্ডের হয়ে সর্বশেষ ওয়ানডে খেলেছেন নিশাম। ফর্মহীনতার কারণে দল থেকে বাদ পড়েন তিনি। দীর্ঘ ১৮ মাস পর আবারো দলে ফিরলেন নিশাম। ঘরোয়া আসরে দুর্দান্ত পারফরমেন্সের কারণেই দলে সুযোগ পেলেন এই অলরাউন্ডার। লিস্ট ‘এ’-তে ফোর্ড ট্রফিতে ব্যাট হাতে ৬৩ দশমিক ৮৭ গড়ে ৫০৩ রান ও বল হাতে ১৩ উইকেট শিকার করেন নিশাম।

চলতি বছরের জানুয়ারিতে নিউজিল্যান্ডের হয়ে সর্বশেষ খেলেন ব্রেসওয়েল। গেল অক্টোবরে ভারত ‘এ’ দলের বিপক্ষে দুর্দান্ত পারফরমেন্স করেন তিনি। আনঅফিসিয়াল এক টেস্টে বল হাতে ৮ উইকেট নেন তিনি।

নিশাম-ব্রেসওয়েলকে দলে নেয়ার ব্যাপারে নিউজিল্যান্ডের প্রধান নির্বাচক গ্যাভিন লারসেন বলেন, ‘সাম্প্রতিক ব্যাট-বল হাতে দারুণ পারফরমেন্স করেছেন তারা। ঘরোয়া আসর ও ভারত ‘এ’ দলের বিপক্ষে তাদের পারফরমেন্স ছিলো চোখে পড়ার মত। তারা এখন আন্তর্জাতিক ম্যাচের জন্য প্রস্তুত।’

এদিকে, প্রথমবারের মতো ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান টিম সেইফার্ট। নিয়মিত উইকেটরক্ষক টম লাথামকে বিশ্রামে দেয়ায় সুযোগ পেয়েছেন জাতীয় দলের হয়ে সাতটি টি-২০ খেলা সেইফার্ট। এছাড়া বিশ্রাম পেয়েছেন অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম।

নিউজিল্যান্ড দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, ডগ ব্রেসওয়েল, লুকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, কলিন মুনরো, জেমস নিশাম, হেনরি নিকোলস, টিম সেইফার্ট (উইকেটরক্ষক), ইশ সোধি, টিম সাউদি ও রস টেইলর।

sadman travels

Leave a Reply

Your email address will not be published.