1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
শেষ বলে রুদ্ধশ্বাস জয় পাকিস্তানের
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৮:০০ পূর্বাহ্ন

শেষ বলে রুদ্ধশ্বাস জয় পাকিস্তানের

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১ নভেম্বর, ২০১৮

শেষ বলে রুদ্ধশ্বাস জয় পেয়েছে পাকিস্তান। বুধবার আবু ধাবিতে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে ২ রানে হারিয়েছে পাকিস্তান। শেখ জায়েদ স্টেডিয়ামে পাকিস্তান ২০ ওভারে তোলে ১৪৮ রান। ১৪৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে কলিন মানরোর সৌজন্যে নিউ জিল্যান্ড শুরুটা দুর্দান্ত হলেও ১৪৬ রানে থেমে যায় যায় তাদের ইনিংস। তরুণদের নিয়ে গড়া পাকিস্তান বলা যায়, সব বিভাগে দুর্দান্ত নৈপূর্ণ প্রদর্শন করে এই জয় ছিনিয়ে নেয়। এর আগে পাকিস্তান ৩-০ ম্যাচে হোয়াইট ওয়াশ করেছিল অস্ট্রেলিয়াকে। এখন নিউজিল্যান্ডকে হারিয়ে তারই ধারাবাহিকতা বজায় রাখল।  এর মাধ্যমে সীমিত ওভারের কোনো সিরিজে অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করার গৌরব অর্জন করে পাকিস্তান। এ কারণে উইনিং কম্বিনেশন ঠিক রাখার সিদ্ধান্ত গ্রহণ করে পাকিস্তান নির্বাচকরা। এই দলটিই নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলছে।

বুধবার টস জিতে ব্যাটিংয়ে নেমে পাকিস্তান ১০ রানের মধ্যে দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে যায়। সেই চাপ সামলে তৃতীয় উইকেটে আসিফ আলি ও মোহাম্মদ হাফিজ গড়েন ৬৭ রানের জুটি। হাফিজ ৩৬ বলে ৪৫ রান করেন। আসিফ করেন ২১ বলে ২৪ রান। অভিজ্ঞ শোয়েব মালিক এদিন ব্যর্থ হলেও পাক অধিনায়ক সরফরাজ আহমেদের ব্যাট থেকে আসে ২৬ বলে ৩৪।

১৪৯ রান তাড়া করতে নেমে নিউজিল্যান্ডের দুই ওপেনার দুর্দান্ত শুরু করেন।৬ ওভারে ৫০ রানের উদ্বোধনী জুটিতে ১৫ বলে ১২ করেন ফিলিপস। বাকি কাজ করেন কলিন মানরো। দুর্দান্ত গতিতে ছুটে চলা মানরো ফেরান লেগ স্পিনার শাদাব। ৬ চার ও ৩ ছক্কায় মানরো করেন ৪২ বলে ৫৮।

মানরো ফেরার পর পাকিস্তানের স্পিনাররা চেপে ধরে কিউইদের। শেষ ওভারে প্রয়োজন পড়ে ১৭ রানের। সাউদি আর টেলর প্রায় কাছাকাছি চলেও গিয়েছিলেন। জিততে শেষ বলে দরকার ছিল ৭ রান। কিন্তু অভিজ্ঞ রস টেলর সেই বলে মারলেন বাউন্ডারি। তাই ২৬ বলে ৪২ রানের ইনিংস খেলেও পারলেন না দলকে জেতাতে। পাকিস্তান ২ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে। ব্যাট হাতে ৪৫ আর বোলিংয়ে প্রতিপক্ষের রান আটকে দেয়া ৩ ওভারে ১৩ রানের জন্য ম্যাচে সেরা হয়েছেন হাফিজ।

পরবর্তী দুই ম্যাচ দুবাইতে আগামী শুক্র ও রোববার অনুষ্ঠিত হবে। এরপর তিন ম্যাচের ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলবে দু’দল।

পাকিস্তান দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, মোহাম্মদ হাফিজ, শাইবজাদা ফারহান, বাবর আজম, শোয়েব মালিক, আসিফ আলী, হুসেইন তালাত, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, উসমান খান সিনওয়ারি, হাসান আলী, ইমাদ ওয়াসিম, ওয়াকাস মাকসুদ, ফাহিম আশরাফ।

নিউজিল্যান্ড দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্ক চাপম্যান, কলিন ডি গ্র্যান্ডহোম, কোরি এন্ডারসন, লুকি ফার্গুসন, মার্টিন গাপটিল, এডাম মিলনে, কলিন মুনরো, সিথ রেন্স, টিম সিফার্ট, ইশ সোধি, টিম সাউদি, রস টেইলর, গ্লেন ফিলিপস ও আজাজ প্যাটেল।


নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক