1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. mymensinghlive@gmail.com : mymensinghlive :
  3. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  4. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
শেখ হাসিনা দাবায় ১২ গ্র্যান্ডমাস্টার
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৭:১০ অপরাহ্ন

শেখ হাসিনা দাবায় ১২ গ্র্যান্ডমাস্টার

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
দাবা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গত বছর অনলাইনে আন্তর্জাতিক দাবা আয়োজিত হয়েছিল। এবার আসছে ৭৫তম জন্মদিন সামনে রেখে সরাসরি বোর্ডেই আন্তর্জাতিক গ্র্যান্ডমাস্টারস দাবা শুরু হতে যাচ্ছে। যার নামকরণ করা হয়েছে- ‘জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক গ্র্যান্ডমাস্টারস দাবা’। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া এই প্রতিযোগিতায় দেশি-বিদেশি ১২ গ্র্যান্ডমাস্টারসহ সব মিলিয়ে ৬০ জন দাবাড়ু অংশ নিতে যাচ্ছেন।

২০০৯ সালে সবশেষ ফেডারেশন গ্র্যান্ডমাস্টারস দাবা আয়োজন করেছিল। এবার ১১ বছর আবারও হতে যাচ্ছে।

Girl in a jacket

টুর্নামেন্টের পৃষ্ঠপোষক কানাডিয়ান ইউনিভার্সিটি, বাংলাদেশ-এর চেয়ারম্যান ও ফেডারেশনের সহ-সভাপতি চৌধুরী নাফিজ সরাফত আশ্বাস দিয়েছেন টুর্নামেন্টটিকে নিয়মিত করার, ‘প্রধানমন্ত্রীর নামে এই টুর্নামেন্টটির মান সবদিক দিয়ে এবার আরও ওপরে তোলাই ছিল আমাদের মূল লক্ষ্য। ভবিষ্যতেও আমাদের সেই চেষ্টাই থাকবে এবং প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে প্রতি বছর আমরা এই টুর্নামেন্টটি করবো।’

অনেকদিন পর বাংলাদেশের পাঁচ গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ, জিয়াউর রহমান, রিফাত বিন সাত্তার, আব্দুল্লাহ আল রাকিব ও এনামুল হোসেন রাজীবের একসঙ্গে অংশ নেওয়ার কথা রয়েছে এই প্রতিযোগিতায়।

নিয়াজদের সঙ্গে ভারত, ইরান, ইউক্রেন, বেলজিয়াম ও চেক প্রজাতন্ত্রের ৭ গ্র্যান্ডমাস্টার অংশ নিচ্ছেন এই প্রতিযোগিতায়। সুইস লিগ পদ্ধতিতে হবে খেলা। প্রাইজমানি থাকছে মোট ১৫ হাজার ইউএস ডলার।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক