1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. mymensinghlive@gmail.com : mymensinghlive :
  3. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  4. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ দিলেন রিকশাচালক তারা মিয়া
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৩:৫৭ পূর্বাহ্ন

শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ দিলেন রিকশাচালক তারা মিয়া

রিফাত আহমেদ রাসেল, দুর্গাপুর
  • আপডেট সময় : শনিবার, ১০ জুলাই, ২০২১
Durgapur

নেত্রকোনার দুর্গাপুরে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করেছেন সেই মানবিক রিকশা চালক তারা মিয়া । করোনার জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের পড়াশোনার প্রতি আগ্রহ ধরে রাখার উদ্দেশ্যেই এই সামগ্রী বিতরণ করেছেন তিনি ।

রিকশা চালিয়ে উপার্জিত অর্থের অর্ধেক অংশ দিয়ে দীর্ঘদিন ধরেই তিনি এ কার্যক্রম পরিচালনা করে আসছেন ।

Girl in a jacket

তবে করোনার জন্য প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় কিছুটা বাধা পরলেও থেমে নেই তার কার্যক্রম । এখন শিক্ষা সামগ্রী নিয়ে শিক্ষার্থীদের বাড়ি বাড়ি ছুটে যাচ্ছেন।

শুক্রবার বিকেলে সদর ইউনিয়নের আদিবাসী অধ্যুষিত দেবথৈল গ্রামে ছোট-বড় প্রায় ৪০ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন তিনি । প্রতিটি শিক্ষার্থীকে সংক্রমণ থেকে দূরে রাখতে মাক্স পরিয়ে তার কার্যক্রম পরিচালনা করেন তিনি । এছাড়াও শিক্ষার্থীদের মাঠে খেলাধুলার প্রতি আগ্রহী করতে একটি ফুটবল আদিবাসী শিক্ষার্থীদের হাতে তুলে দেন।

এর আগে স্থানীয় একটি মাদ্রাসায় শিক্ষার্থীদের গরম থেকে রক্ষায় একটি ফ্যান ও খেলাধুলার জন্য একটি ফুটবল শিক্ষার্থীদের হাতে তুলে দেন তিনি । তাছাড়াও করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বাড়ায় মানুষকে সচেতন করতে শুরু করেছেন সচেতনতা মূলক প্রচার প্রচারণা ।

যাত্রী নিয়ে বিভিন্ন স্থানে ছুটে বেড়ানোর সময় রাস্তায় রিকশা থামিয়ে মাক্স বিহীন মানুষদের মাঝে নিজের কষ্টের টাকায় কিনা মাক্স হাসি মুখে বিতরণ করছেন তিনি ।

বিগত আট বছর ধরে উপজেলা ৪০টির ও বেশি মাদ্রাসা, প্রাথমিক বিদ্যালয় সহ বিভিন্ন প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা যেন তার নেশা ।

মানবিক রিকশাচালক তারা মিয়া জানান, ছোটবেলা থেকেই পড়াশোনা একটা আগ্রহ ছিলো । কিন্তু টাকার অভাবে আমি তখন পড়াশোনা করতে পারিনি । এখন আমার টাকা আছে কিন্তু পড়ালেখা করার সময় আর নেই । যারা টাকার অভাবে পড়াশোনা করতে পারে না আমি তাদের মাঝে বই, খাতা, কলম সহ বিভিন্ন শিক্ষা সামগ্রী যথাসাধ্য চেষ্টা করছি দেয়ার । তাদের মাঝে এই গুলো দেয়া এখন আমার একটা ভালো লাগার কারণ হয়ে দাঁড়িয়েছে । তাদের কাছে যদি এই সামগ্রীগুলো পৌঁছাতে না পারি তাহলে অনেক কষ্ট লাগে । আমি চাই কোন শিক্ষার্থীর যেন টাকার অভাবে পড়ালেখা বন্ধ না হয় ।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক