1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
শিক্ষকতা করবো এই স্বপ্ন নিয়েই ১২০০ একরে এসেছিলাম
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০২:২০ অপরাহ্ন

শিক্ষকতা করবো এই স্বপ্ন নিয়েই ১২০০ একরে এসেছিলাম

তানিউল করিম জীম, বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৪ জানুয়ারী, ২০২৪
ইসরাত জাহান

সম্প্রতি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ৩২৬ তম সিন্ডিকেট সভায় বিভিন্ন অনুষদীয় বিভাগে প্রভাষক হিসেবে শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে। কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের কৃষিব্যবসা ও বিপণন বিভাগে প্রভাষক হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়েছেন ইসরাত জাহান নিঝুম। দেশের কৃষি শিক্ষার সুনামধন্য প্রতিষ্ঠানে তাঁর শিক্ষকতার পথ চলা শুরু হয় ১ জানুয়ারি থেকে।

এবিষয়ে ইসরাত জাহান বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতা করব এই স্বপ্ন নিয়েই আমার এই ১২০০ একরের ক্যাম্পাসে পদার্পণ। যেদিন এই বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আসি,সেদিন একজন শিক্ষক আমাকে বলেছিলেন এইখানে তুমি বিশ্বর জ্ঞান অর্জনের সুযোগ পাবে। তুমি চাইলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও হতে পার, আবার কোন রকম একটা চাকরি জোগাড় করেও জীবন চালাতে পার। সিদ্ধান্ত একান্তই তোমার। সেই দিন থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকই হবো ইন শা আল্লাহ এই কথা টা মাথায় একদম ঢুকে গিয়েছিলো।

এরপর শুরু হলো ক্লাস, প্র্যাক্টিক্যাল আর বন্ধু- বান্ধব দের সাথে ঘুরাঘুরি। তবে সব সময় চেষ্টা করতাম ক্লাসটা মনযোগ দিয়ে করার। আর স্যাররা যা বলেন তা নোট করার। বিশেষ করে নোট বা স্লাইডের বাইরের কথাগুলো যা আমাকে খুব হেল্প করতো।
এর পর রেজাল্ট ভাল হলো, শিক্ষক হবার স্বপ্ন টা আরো তীব্র হতে থাকল। ২০২০ সালের ফেব্রুয়ারিতে ফাইনাল রেজাল্ট পেলাম। কিন্তু দুর্ভাগ্যবশত সেই বছরের মার্চ মাসেই শুরু হলো কোভিড-১৯, সব কিছু বন্ধ। কি করব, কি হবে না হবে সব কিছুই অনিশ্চিত। এর মাঝে স্যার দের অক্লান্ত চেষ্টায় আমাদের মাস্টার্স শুরু হয় অনলাইনে। অবশেষে এমএস শেষ হয় ২০২২ এ।

আল্লাহর অশেষ রহমতে আজ আমি শিক্ষক, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। যোগদানের আগে পর্যন্ত আমার বিশ্বাস হচ্ছিল না যে আমি আমার স্বপ্নের পেশায় আসতে পেরেছি। আমার আব্বু আম্মুর স্বপ্ন পূরণ করতে পেরেছি। এর থেকে খুশির আর কিছু হতে পারেনা। আমি মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করি আমাকে এই দিনটি দেয়ার জন্য। আর সেই সাথে কৃতজ্ঞতা জ্ঞাপন করি আমার সকল শিক্ষক এর, যারা আমাকে সবসময় সাপোর্ট দিয়েছেন, আমাকে সঠিক দিকনির্দেশনা দিয়েছেন, আমাকে সাহস দিয়েছেন।পরিশেষে আলহামদুলিল্লাহ, আলহামদুলিল্লাহ, আলহামদুলিল্লাহ।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক