1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  3. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
শাবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় হাবিপ্রবিসাসের নিন্দা
শুক্রবার, ২০ মে ২০২২, ১১:৪৬ অপরাহ্ন

শাবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় হাবিপ্রবিসাসের নিন্দা

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২
শাবি

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষার্থীদের ওপর পুলিশের গুলি ও টিয়ারশেল নিক্ষেপের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে হাবিপ্রবি সাংবাদিক সমিতি (হাবিপ্রবিসাস)।

সোমবার (১৭ জানুয়ারি) সকালে হাবিপ্রবি সাংবাদিক সমিতির দফতর সম্পাদক যোবায়ের ইবনে আলী স্বাক্ষরিত এক প্রতিবাদলিপিতে নিন্দা জানানো হয়।

Girl in a jacket

যৌথ বিবৃতিতে সমিতির সভাপতি মো. মিরাজুল আল মিশকাত ও সাধারণ সম্পাদক আজিজুর রহমান বলেন, শাবিপ্রবিতে শিক্ষার্থীদের ন্যায্য দাবি-দাওয়ার আন্দোলনে পুলিশের ন্যাক্কারজনক হামলার তীব্র প্রতিবাদ জানাই। ক্যাম্পাসে যেভাবে গুলি, টিয়ারশ্যাল, সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে শিক্ষার্থীদের ওপর। এতে আমরা হতভম্ব।

সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে শাবিপ্রবি প্রশাসন পুরোপুরি ব্যর্থ হয়েছে। এজন্য শাবিপ্রবি প্রশাসনকে জবাবদিহি করতে হবে। শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করে অবিলম্বে দাবি মেনে নিয়ে এই পুলিশি হামলার বিচার করতে হবে।

উল্লেখ্. রবিবার দুপুর আড়াইটা থেকে বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনে উপাচার্যকে অবরুদ্ধ করে রাখেন শিক্ষার্থীরা। বিকাল ৪টায় আইআইসিটি ভবনের সামনে উপাচার্যকে মুক্ত করতে পুলিশ উপস্থিত হয়।

সন্ধ্যায় লাঠিপেটার পাশাপাশি, রাবার বুলেট ও টিয়ারশেল ছুড়ে পুলিশ ছাত্রদের ছত্রভঙ্গ করে ভিসিকে উদ্ধার করে বাংলোতে পৌঁছে দেন। এতে অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হন। এক শিক্ষার্থী গুলিবিদ্ধ অবস্থায় আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

পরে রাত সাড়ে ৮টার দিকে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেন। একই সঙ্গে সোমবার (১৭ জানুয়ারি) ১২টার মধ্যে সব শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক
আপনি কি ময়মনসিংহের খবর সবার আগে পেতে চান? অনুগ্রহ করে হ্যাঁ অপশনে ক্লিক করুন না হ্যাঁ