1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. mymensinghlive@gmail.com : mymensinghlive :
  3. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  4. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
শরীয়তপুরে ৫০ গ্রামে আজ ঈদ উদযাপন
শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৯:১৯ অপরাহ্ন

শরীয়তপুরে ৫০ গ্রামে আজ ঈদ উদযাপন

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১
EID Shariathpur

EID Shariathpurশরীয়তপুরের ছয় উপজেলার সাতটি থানার ৫০ গ্রামে সুরেশ্বর দরবার শরীফের ভক্ত ও অনুসারীরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদুল ফিতর উদযাপন করছেন আজ বৃহস্পতিবার।

জেলার বেশ কয়েকটি স্থানে ঈদের জামায়াত অনুষ্ঠিত হলেও প্রধান ও বড় জামায়াত অনুষ্ঠিত হয় নড়িয়া উপজেলায় অবস্থিত সুরেশ্বর দরবার শরীফ মাঠ প্রাঙ্গণে। প্রথম জামায়াত অনুষ্ঠিত হয় সকাল ৯টায় ও দ্বিতীয় জামায়াত অনুষ্ঠিত হয় সাড়ে ৯টায়।

Girl in a jacket

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের ৬৯টি দেশে বুধবার চাঁদ দেখা যাওয়ায় বৃহস্পতিবার ওই সব দেশে ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। তাই সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে সুরেশ্বর দরবার শরীফের প্রতিষ্ঠাতা হযরত জান শরীফ শাহ্ সুরেশ্বরী (রা.) এর ভক্ত ও অনুসারীরা শরীয়তপুরের ধর্মপ্রাণ মুসলমান ঈদুল ফিতর উদযাপন করছেন।

সুরেশ্বর দরবার শরীফের বর্তমান গদিনশীন পীর শাহ নুরে কামাল নুরী জানান, সুরেশ্বর দরবার শরীফ মাঠ প্রাঙ্গণে বৃহস্পতিবার সকাল ৯টায় ও সাড়ে ৯টায় ঈদের নামাজের জামায়াত অনুষ্ঠিত হয়। শরীয়তপুরের ছয়টি উপজেলার সাতটি থানার ৫০ গ্রামের প্রায় দুই লাখ ধর্মপ্রাণ মুসলমান বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ঈদুল ফিতর উদযাপন করেছেন।

সুরেশ্বরী (রা.) ভক্ত ও অনুসারীরা জানায়, সুরেশ্বর দারগা শরীফের প্রতিষ্ঠাতা হযরত জান শরীফ শাহ্ সুরেশ্বরী (রা.) এর অনুসারীরা প্রায় দেড়শ বছর আগে থেকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে রোজা রাখেন এবং ঈদুল ফিতর ও ঈদুল আযহা পালন করে আসছেন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক