1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
লক্ষ্মীপুরে ২ লাখ ৯৬ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:০৮ অপরাহ্ন

লক্ষ্মীপুরে ২ লাখ ৯৬ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা

মো: রবিউল ইসলাম খান, লক্ষ্মীপুর প্রতিনিধি:
  • আপডেট সময় : বুধবার, ১৪ জুন, ২০২৩
Lokkhipur2023-06-14_141847

আগামী ১৮ জুন (রোববার) লক্ষ্মীপুরে ২ লাখ ৯৬ হাজার ৬৩৬ জন শিশুকে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে । এর মধ্যে (৬-১১) মাস বয়সী ৩৩৬৮৫ জন এবং (১২-৫৯) মাস বয়সী ২৬২৯৫১ জন শিশু। জেলায় সদরসহ ৫ টি উপজেলা ও একটি পৌরসভায় ১৪৮০ টি কেন্দ্রে,২২২ জন স্বাস্থ্য সহকারী,২৯৬০ জন স্বেচ্ছাসেবক ও ১ম সারির ১৮৪ জন সুপারভাইজার এই ক্যাম্পেইনে থাকবে।

১৪ জুন (বুধবার) দুপুরে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে জেলা পর্যায়ে এ্যাডভোকেসী সভায় এই তথ্য জানানো হয়। জেলা সিভিল সার্জন ডা: আহাম্মদ কবির এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: আনোয়ার হোছাইন আকন্দ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার আবু বক্কর সিদ্দিক, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা: আশফাকুর রহমান মামুন, শিশু রোগ বিশেষজ্ঞ ডা: মোরশেদ আলম হিরু, ডা: নাহিদ রায়হান, ডা: রুমা আক্তার, বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতিনিধি ডা: ইশতিয়াক আহমদ প্রমুখ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেন সকল ও সার্থক করতে প্রত্যেক দপ্তরের আন্তরিকতা থাকবে। পরবর্তী প্রজন্ম সুষ্ঠ ও নিরাপদ রাখতে প্রত্যেক শিশুকে এই ক্যাম্পেইনের আওতায় আনতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টা থাকলে ক্যাম্পেইন সফল হবে।

জেলা সিভিল সার্জন বলেন ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো পাশাপাশি পুষ্টি বার্তা প্রচার করা হবে। এ কারণে প্লাস যুক্ত হয়ে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন করা হয়েছে। তিনি বলেন ক্যাপসুল খাওয়ানো লক্ষ্যমাত্রা অর্জনে সকল ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে। যে কোন ধরনের গুজব বা অপ্রপচার দিকে নজর না দিয়ে সরকারের উদ্যোগ বাস্তবায়ন করতে হবে। সেই লক্ষ্যে স্বাস্থ্য বিভাগ, পরিকল্পনা বিভাগসহ প্রত্যেক পেশার মানুষের আন্তরিকতা ও সহযোগীতা প্রয়োজন। এসময় জেলার বিভিন্ন সরকারী বেসরকারী দপ্তরের কর্মকর্তা, এনজিও,উন্নয়ন সহযোগী সংস্থার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক