1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. mymensinghlive@gmail.com : mymensinghlive :
  3. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  4. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
লক্ষীপুরে ২২ দিনে ১ হাজার মণ ইলিশ আটক
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১০:৩২ পূর্বাহ্ন

লক্ষীপুরে ২২ দিনে ১ হাজার মণ ইলিশ আটক

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১
লক্ষ্মীপুরে ২২ দিনে ইলিশ সংরক্ষণ অভিযানে ১ হাজার মণ ইলিশ, ৫ লাখ মিটার জাল ও ৩৭ জেলে আটক pic-1

লক্ষীপুরে ইলিশ সংরক্ষণ অভিযান ২২ দিন শেষ হওয়ার পর নদীতে নেমেছে জেলেরা। জেলা মৎস্য অফিস জানায় নিষিদ্ধ সময়ে মৎস্য বিভাগ, প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযানে লক্ষীপুরে মোট ১ হাজার ১ শত ৬৭ কেজী ইলিশ, ৫ লাখ ১ হাজার মিটার কারেন্ট জাল জব্দ যার বাজার মূল্য ১ কোটি ২০ হাজার টাকা, ৮৭ হাজার টাকা জরিমানা আদায় ও আইন ভঙ্গ করে মাছ ধরার সময় মোট ৩৭ জেলেকে আটক করে। পরে ২৭ জনকে জরিমানা আদায় ছেড়ে দেওয়া হয়।

বাকী ১০ জনকে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেটদের নির্দেশে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করে কারাগারে পাঠানো হয়।

Girl in a jacket

জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম মঙ্গলবার সকালে সাংবাদিকদের জানান, নিষিদ্ধ সময়ে ২২ দিনে মৎস্য বিভাগ, জেলা/উপজেলা প্রশাসন, পুলিশ, কোষ্টগার্ডসহ সকলের সহযোগীতায় অভিযান চালানো হয়।
এসময় আইন ভঙ্গ করে নদীতে মাছ ধরার সময় মোট ২৭৩ অভিযান ও ৪১ টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১ হাজার ১ শত ৬৭ কেজী ইলিশ, ৫ লাখ ১ হাজার মিটার কারেন্ট জাল জব্দ, ৮৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এসময় মৎস্য আইন অমান্য করার কারনে ২৭ জন জেলেকে জরিমানা ও ১০ জন জেলেকে কারাদন্ড প্রদান করা হয়। তিনি বলেন ইলিশ উৎপাদন ও মৎস্য আইন সংরক্ষণে সকলের সহযোগীতা প্রয়োজন ।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক