1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  3. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
রুটের বীরত্বে ইংল্যান্ডের অবিশ্বাস্য জয়
শনিবার, ২৫ জুন ২০২২, ০৫:৪২ পূর্বাহ্ন

রুটের বীরত্বে ইংল্যান্ডের অবিশ্বাস্য জয়

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : রবিবার, ৫ জুন, ২০২২
England

জো রুটের ব্যাটিং বীরত্বে লর্ডসে পরাজয়ের শঙ্কা এড়িয়ে অবিশ্বাস্য জয় পেল ইংল্যান্ড। দলের জয়ে দায়িত্বশীল ব্যাটিং করেছেন সদ্য সাবেক হওয়ায় অধিনায়ক জো রুট।

বৃহস্পতিবার লন্ডনের লর্ডসে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে যায় সফরকারী নিউজিল্যান্ড। ইংল্যান্ডের অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন ও অভিষিক্ত ম্যাথু পটসের গতির মুখে পড়ে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৩২ রানে অলআউট হয় কিউইরা। দলের হয়ে সর্বোচ্চ ৪২ রান করে অপরাজিত থাকেন কলিন ডি গ্রান্ডহোম। ইংল্যান্ডের হয়ে অ্যান্ডারসন ও ম্যাথু পটস ৪টি করে উইকেট নেন।

Girl in a jacket

জবাবে ব্যাটিংয়ে নেমে টিম সাউদি, ট্রেন্ট বোল্ট ও কাইল জেমিসনের গতির মুখে পড়ে ১৪১ রানে অলআউট হয় স্বাগতিক ইংল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন জ্যাক ক্রলি। নিউজিল্যান্ডের হয়ে টিম সাউদি নেন ৪ উইকেট। ৩ উইকেট নেন ট্রেন্ট বোল্ট আর ২ উইকেট নেন কাইল জেমিসন।

৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৫৬ রানে ৪ উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে যায় নিউজিল্যান্ড। পঞ্চম উইকেটে ড্যারেল মিচেল ও টম বান্ডেলের ১৯৫ রানের দায়িত্বশীল জুটিতে দারুণভাবে খেলায় ফেরে নিউজিল্যান্ড।

এরপর মাত্র ৩ বলের ব্যবধানে ৩ উইকেট হারায় কিউইরা। ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি করে ফেরেন ড্যারেল মিচেল (১০৮), দুর্দান্ত ব্যাটিং করেও ৪ রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন টম বান্ডেল (৯৬)। ড্যারেল মিচেল ও টম বান্ডেলের দায়িত্বশীল জুটিতে দ্বিতীয় ইনিংসে ২৫৪ রান করার সুযোগ পায় নিউজিল্যান্ড।

২৭৭ রানে টার্গেট তাড়া করতে নেমে ৬৯ রানে ৪ উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে যায় ইংল্যান্ড। সেই অবস্থা থেকে দলকে খেলায় ফেরান সাবেক ও বর্তমান অধিনায়ক জো রুট ও বেন স্টোকস (৫৪)। পঞ্চম উইকেটে ৯০ রানের জুটি গড়ে ফেরেন অধিনায়ক স্টোকস।

এরপর ষষ্ঠ উইকেটে বেন ফোকসকে সঙ্গে নিয়ে অবিচ্ছিন্ন ১২০ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন সাবেক অধিনায়ক জো রুট। দলের জয়ে ক্যারিয়ারের ২৬তম সেঞ্চুরি তুলে নেন রুট ১১৫*। এছাড়া ৩২ রান করে অপরাজিত থাকেন বেন ফোকস।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক