রিকশাচালকের ছেলে ছুঁটছেন মার্সিডিজ গতিতে

২২ গজে জাদু ছড়িয়ে যাচ্ছেন পেসার মোহাম্মদ সিরাজ। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দল পাওয়ার পর থেকেই আলোচনায় এই তরুণ। ‘রিকশাচালকের ছেলে আইপিএলে’- এই শিরোনামেই পত্রিকায় পাতায় উঠেছিলেন তিনি। শুরুটা সেদিন থেকেই। পারফরেমেন্সের গতি দিনকে দিন দ্রুত হচ্ছে। ছুঁটছেন মার্সিডিজ গতিতে। যার সুবাদে পত্রিকার শিরোনাম হচ্ছেন এখনো।

সিরাজ এখন খেলছেন ভারতের ‘এ’ দলের হয়ে। জাতীয় দলেও খেলেছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট স্কোয়াডে ছিলেন তিনি। সেখানেও পারফরমেন্স দিয়ে নিজেকে প্রমাণ করেছেন। তবে ‘এ’ দলে হয়েই বেশি খেলছেন সিরাজ।

এখন হ্যামিলটনে নিউজিল্যান্ডের বিপক্ষে অনানুষ্ঠানিক টেস্ট খেলছেন। সেখানে প্রথম ইনিংসে আগুন ঝরানো পারফরমেন্স দিয়েছেন ২৪ বছর বয়সী এই তরুণ। চারটি উইকেট শিকার করেছেন তিনি। তার বোলিং ফিগার ২৩-৫-৫৯-৪। ২৩ ওভারে মেডেন দিয়েছেন পাঁচটি।

মা-বাবার সাথে সিরাজ

বৃষ্টি বিঘ্নিত টেস্টের দ্বিতীয় দিন কোনো খেলাই হয়নি। তৃতীয় দিন মাত্র ১৭ ওভার খেলা হয়েছে। মধ্যাহ্নের পর খেলা শুরু হয়। ক্রিজে রাজত্ব চালানো নিউজিল্যান্ডের দুই ব্যাটসম্যানকে বিদায় করে ভারতীয় শিবিরে স্বস্তি ছড়ান সিরাজ।

শুরুতেই ভারতের জন্য ত্রাস সৃষ্টি করা কিউই ব্যাটসম্যান উইল ইয়াংকে ফেরান পেসার। ১২৩ রান নিয়ে বিদায় হন ইয়াং। এরপর অর্ধশত করা থিও ভ্যান ওয়েরকমকেও বিদায় করেন।

এর আগে প্রথম দিনে সিরাজ ঝুলিতে পুরেন আরো দুটি উইকেট। মোট চারটি উইকেট নিয়ে দলের সেরা বোলার এখন তিনিই।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top