রমজানে ভেজালমুক্ত পণ্য বিক্রয়ের আহ্বান মেয়র আতিকের

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম ভেজালমুক্ত, সঠিক ওজনে এবং কম দামে পণ্য বিক্রয় করার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে বাংলাদেশ দোকান মালিক সমিতি ও ঢাকা মহানগর দোকান মালিক সমিতি আয়োজিত পরিমিত ক্রয় ক্যাম্পেইন প্রোগ্রাম ২০১৯ এর উদ্বোধনকালে এ কথা বলেন।

ব্যবসায়ীদের উদ্দেশে মেয়র বলেন, ‘পৃথিবীর অন্যান্য দেশে উৎসব-আনন্দে পণ্যের দাম কমে; অথচ কোনো কারণ ছাড়াই বাংলাদেশে দাম বাড়ানোর একটা প্রবণতা অসাধু ব্যবসায়ীদের মধ্যে দেখা যায়, যা একেবারে কাম্য নয়। রমজান ইবাদতের মাস। ধর্মীয় ও নৈতিকতার দিক থেকেও এটি উচিত নয়’। মেয়র আসাধু ব্যবসায়ীদেরকে নিজেদের বিবেক জাগ্রত করার আহ্বান জানান।

আতিকুল ইসলাম আরো বলেন, ‘প্রতিটি দোকানে মূল্যতালিকা প্রকাশ্যে প্রদর্শন করা বাধ্যতামূলক। নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্য গ্রহণ কিংবা ভেজাল দ্রব্য বিক্রয় করার চেষ্টা করা হলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে’। তিনি ব্যবসায়ীদের পরিমিত ক্রয় ক্যাম্পেইন প্রোগ্রামকে সাধুবাদ জানান। সেই সাথে ডিএনসিসির ৪৩টি মার্কেটে এই ক্যাম্পেইনের আয়োজনের আহবান জানান।

উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জমান খান কামাল, কনজ্যুমারস এসোসিয়েশন বাংলাদেশের (ক্যাব) সভাপতি গোলাম রহমান, এফবিসিসিআই সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন, বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন প্রমূখ উপস্থিত ছিলেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top