যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে এক ইরানি নারীর লড়াই

ইরানের ইংরেজি ভাষার নিউজ চ্যানেল প্রেস টিভির খ্যাতিমান উপস্থাপিকা মারজিয়া হাশেমি বলেছেন, তিনি তার জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত আমেরিকার অবিচারের বিরুদ্ধে কথা বলবেন।

গত ১৩ জানুয়ারি আমেরিকার মিসৌরির সেন্ট লুইস ল্যাম্বার্ট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এ নারী সাংবাদিককে বিনা অভিযোগে আটক করে আমেরিকার কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই। কারাগারে ১০ দিন আটক থাকার পর গত বুধববার তিনি মুক্তি পান।

মুক্তির পর মারজিয়া হাশেমি প্রেস টিভির কাছে তার আটক ও কারাগারের অভিজ্ঞতা বর্ণনা করেছেন। বৃহস্পতিবার ওয়াশিংটন থেকে সরাসরি সাক্ষাৎকারে তিনি বলেন, এর আগের বার আমেরিকা সফরের সময় তিনি মার্কিন নিরাপত্তা কর্মকর্তাদের হাতে নাজেহাল হয়েছিলেন। এবারের আটকের ঘটনা নাজেহাল ও নির্যাতনের নতুন পর্যায়ে নিয়ে গেছে।

মারজিয়া হাশেমি জানান, তাকে আটকের পর মার্কিন গোয়েন্দারা তার ইচ্ছার বিরুদ্ধে তার দেহ থেকে ডিএনএ নিয়েছে এবং তারপর ওয়াশিংটনের কেন্দ্রীয় কারাগারে নিয়ে যায়। এরপর তাকে আরেকটি নির্যাতন কেন্দ্রে নেয়া হয়। সেখানে তার পোশাক খুলে তল্লাশি করা হয়। তিনি বলেন, “আমি বাস্তব জীবনে মুসলিম এবং ইসলামের চর্চা করি, পাশাপাশি হিজাব পরি। তার পরও মার্কিন গোয়েন্দারা এ ধরনের অন্যায় করতে দ্বিধা করেনি।”
সূত্র : প্রেস টিভি

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top