1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  3. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
ময়মনসিংহ-শেরপুর হচ্ছে নতুন মহাসড়ক
শুক্রবার, ২০ মে ২০২২, ১০:৪১ অপরাহ্ন

ময়মনসিংহ-শেরপুর হচ্ছে নতুন মহাসড়ক

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ১০ মে, ২০২২
Mymnsingh-Sherpur

ব্রহ্মপুত্র নদ পারের মানুষের চলাচল সহজ এবং এলাকার অর্থনৈতিক ও বাণিজ্যিক উন্নয়নের লক্ষ্যে শেরপুর (কানাসাখোলা)-চন্দ্রকোনা-নারায়ণখোলা-রামভদ্রপুর-পরানগঞ্জ-ময়মনসিংহের রহমতপুর বাইপাস পর্যন্ত ৫২ কিলোমিটার আঞ্চলিক মহাসড়ক নির্মাণ প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। এ উন্নয়ন প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১ হাজার ৮৪২ কোটি ২৭ লাখ টাকা।

মঙ্গলবার (১০ মে) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

Girl in a jacket

সড়কটি নির্মিত হলে ময়মনসিংহের সঙ্গে শেরপুরের দূরত্ব কমবে ২০ কিলোমিটার। অপরদিকে গারো পাহাড়ের সাথে পর্যটন শিল্প সম্বৃদ্ধের পাশাপাশি ঢাকা-ময়মনসিংহ-নাকুগাঁও স্থলবন্দরের সঙ্গে যোগাযোগের সেতুবন্ধ তৈরি হবে।

এর আগে ২০১৯ সালে শেরপুর (কানাসাখোলা)-চন্দ্রকোনা-নারায়ণখোলা-রামভদ্রপুর-পরানগঞ্জ-ময়মনসিংহ রহমতপুর বাইপাস পর্যন্ত ৫২ কিলোমিটার সড়কটিকে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীন থেকে সড়ক বিভাগে ন্যাস্ত করতে পরিপ্রেক্ষিতে পরিকল্পনা কমিশনে চিঠি দেয় ময়মনসিংহ সড়ক বিভাগ। এর পরিপ্রেক্ষিতে পরিকল্পনা কমিশনের ভৌত অবকাঠামো বিভাগ আন্তঃমন্ত্রণালয় সড়কটি সড়ক বিভাগে ন্যস্ত করার সিদ্ধান্ত নেয়। এর পর রাস্তার ডিজাইন ও ডেভেলপমেন্ট প্রজেক্ট প্রফর্মা (ডিপিপি) প্রণয়ন করা হয়।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক
আপনি কি ময়মনসিংহের খবর সবার আগে পেতে চান? অনুগ্রহ করে হ্যাঁ অপশনে ক্লিক করুন না হ্যাঁ