1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. mymensinghlive@gmail.com : mymensinghlive :
  3. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  4. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
ময়মনসিংহ শিক্ষাবোর্ডে এসএসসিতে সবচেয়ে বেশি পরীক্ষার্থী মানবিকের
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০১:২৫ পূর্বাহ্ন

ময়মনসিংহ শিক্ষাবোর্ডে এসএসসিতে সবচেয়ে বেশি পরীক্ষার্থী মানবিকের

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় : শনিবার, ১৩ নভেম্বর, ২০২১
SSC

ময়মনসিংহ শিক্ষাবোর্ডের অধীনেও রবিবার থেকে এসএসসি বা সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। তবে এ বোর্ডে সবচেয়ে বেশি পরীক্ষার্থী রয়েছে মানবিক শাখার। এ পরীক্ষা কার্যক্রম শেষ হবে ২৩ নভেম্বর। সকাল-বিকাল দুই শিফটে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা শেষ হওয়ার ৩০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হবে বলে আগেই জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

ময়মনসিংহ শিক্ষাবোর্ডের তথ্যমতে, ময়মনসিংহ বিভাগের ১৪৭টি কেন্দ্রে চলতি এসএসসি বা সমমানের পরীক্ষায় মোট একলাখ ৩২ হাজার ৯৭২জন পরীক্ষার্থী পরীক্ষা দেয়ার সুযোগ পাচ্ছে। তাদের মধ্যে বিজ্ঞান বিভাগের ৪২ হাজার ৫১৫জন, মানবিক বিভাগের ৭৮ হাজার ৯১২জন এবং ব্যবসায় বিভাগের ১১ হাজার ৫৪৫জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। তাদের মধ্যে ময়মনসিংহ জেলা থেকে বিজ্ঞান বিভাগের ১৯ হাজার ৩৮২জন, মানবিক বিভাগের ৩৪ হাজার ২২৯জন এবং ব্যবসায় বিভাগের ৫হাজার ৭১৫জন। নেত্রকোনা জেলা থেকে বিজ্ঞান বিভাগের ৩ হাজার ২০৫জন, মানবিক বিভাগের ১৯ হাজার ৭৬১জন এবং ব্যবসায় বিভাগের ৯৭৯ জন। জামালপুর জেলা থেকে বিজ্ঞান বিভাগের ১১ হাজার ৪৪০জন, মানবিক বিভাগের ১৬ হাজার ৭৭৭জন এবং ব্যবসায় বিভাগের ৩হাজার ৮০৪জন। শেরপুর জেলা থেকে বিজ্ঞান বিভাগের ৮ হাজার ৪৮৮জন, মানবিক বিভাগের ৮ হাজার ১৪৫জন এবং ব্যবসায় বিভাগের ১হাজার ৪৭জন।

Girl in a jacket

এদিকে ময়মনসিংহ শিক্ষাবোর্ডে মোট ৬৭ হাজার ৭৮২জন ছাত্র এবং ৬৫ হাজার ১৯০জন ছাত্রী পরীক্ষায় অংশ নিচ্ছে।

মন্ত্রণালয় জানিয়েছে, স্বাস্থ্যবিধি ঠিক রাখতে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীদের একই সময়ে পরীক্ষা না নিয়ে ভিন্ন ভিন্ন সময়ে অনুষ্ঠিত হবে। পরীক্ষার সময় ও নম্বর কমিয়ে আনা হয়েছে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক
আপনি কি ময়মনসিংহের খবর সবার আগে পেতে চান? অনুগ্রহ করে হ্যাঁ অপশনে ক্লিক করুন না হ্যাঁ