1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  3. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
ময়মনসিংহ শিক্ষাবোর্ডে অনুষ্ঠিত প্রথম এইচএসসি পরীক্ষায় অনুপস্থিত ২১১ জন
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:২৩ অপরাহ্ন

ময়মনসিংহ শিক্ষাবোর্ডে অনুষ্ঠিত প্রথম এইচএসসি পরীক্ষায় অনুপস্থিত ২১১ জন

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১
Exam

ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড প্রতিষ্ঠার পর প্রথমবার এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

বোর্ডের অধিনে ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা ও শেরপুর জেলার ৮৭ টি কেন্দ্রে ২৮১টি প্রতিষ্ঠানের ৭০ হাজার ৯৪১ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করছে। এদের মধ্যে ৩৪ হাজার ৬৩০ জন ছাত্র এবং ৩৬ হাজার ৩১১ জন ছাত্রী।

Girl in a jacket

এবার ছাত্রদের সংখ্যার চেয়ে ছাত্রীর সংখ্যা এক হাজার ৬৮১ জন বেশি। সবচেয়ে বেশি পরীক্ষার্থী ময়মনসিংহে আর সবচেয়ে কম শেরপুর জেলায়। প্রথম দিন সকালে পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়) প্রথম পত্র এবং বিকেলে লঘু সঙ্গীত প্রথম পত্র বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। বোর্ডের চার জেলায় প্রথম দিনের পরীক্ষায় ২১১ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে পরীক্ষা শুরু হয়ে সাড়ে এগারোটায় শেষ হয়। স্বাস্থ্যবিধি অনুযায়ী প্রতিটি কেন্দ্রে হ্যান্ড সেনিটাইজার ও সাবান পানির ব্যবস্থা করা হয়েছে। শারীরিক দুরত্ব বজায় রেখে পরীক্ষার্থীদের বসানো হয়েছে। ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. গাজী হাসান কামাল কয়েকটি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন। সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্নের আশা ব্যক্ত করেন তিনি।

ময়মনসিংহ শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, ময়মনসিংহ জেলার আট হাজার ২৪৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৯৫ জন, জামালপুর জেলায় দুই হাজার ৫৮৫ জনের মধ্যে ৫৫ জন, শেরপুর জেলায় এক হাজার ৬৩৪ জনের মধ্যে ৪১ জন এবং নেত্রকোনা জেলায় ৮৮৭ জনের মধ্যে ২০ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। প্রথম দিনের পরীক্ষায় কেউ বহিস্কার হয়নি।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক
আপনি কি ময়মনসিংহের খবর সবার আগে পেতে চান? অনুগ্রহ করে হ্যাঁ অপশনে ক্লিক করুন না হ্যাঁ