ময়মনসিংহ রুটে অত্যাধুনিক বগি নিয়ে বদলে গেল বিজয় এক্সপ্রেস

বাংলাদেশ রেলওয়ের সবচেয়ে প্রেস্টিজিয়াস আধুনিক ও উচ্চ গতির আধুনিক শীতাতপ নিয়ন্ত্রিত বগিগুলো যুক্ত হয়েছে বিজয় এক্সপ্রেসে।

ময়মনসিংহ-চট্টগ্রাম রুটের বিজয় এক্সপ্রেসে লেগেছে নতুন ১৪টি বগি। এর মধ্যে পাঁচটি শীতাতপ নিয়ন্ত্রিত ও পাঁচটি শোভন চেয়ার বগি। এই রুটে আগে শীতাতপ নিয়ন্ত্রিত কোন বগি ছিলনা। ফলে ময়মনসিংহবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হলো।

আজ সোমবার(১৪ ফেব্রুয়ারী) থেকেই বিজয় এক্সপ্রেস ট্রেন নতুন সময়সূচি অনুযায়ী নতুন বগি নিয়ে ছুটছে। দীর্ঘদিন ধরে পুরাতন বগি নিয়ে চলাচল করছিল ময়মনসিংহ রুটে চলাচলকারী বিজয় এক্সপ্রেস ট্রেনটি।

রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী (যান্ত্রিক) মো. বোরহান উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, ময়মনসিংহ-চট্টগ্রাম ও চট্টগ্রাম-ময়মনসিংহ রুটে চলাচলকারী বিজয় এক্সপ্রেস ট্রেন সবুজ রেকের পরিবর্তে এবার সাদা রেকে চলছে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, ময়মনসিংহ-চট্টগ্রাম ও চট্টগ্রাম-ময়মনসিংহ রুটে চলাচলকারী বিজয় এক্সপ্রেস ট্রেনে শোভন চেয়ার, এসি চেয়ার, গার্ড ব্রেক ও ডাইনিংয়ের জন্য একটি, এসি চেয়ার ৫টি, নন-এসি চেয়ার ৫টি ও পাওয়ার কার একটি, ননএসি স্লিপার একটি ও পাওয়ার কার একটিসহ মোট ১৪টি কোচ থাকছে এ ট্রেনে।

নতুন এই সময়সূচি অনুযায়ী বিজয় এক্সপ্রেস ট্রেন চট্টগ্রাম থেকে ছাড়বে সকাল ৯টায় এবং ময়মনসিংহ পৌঁছাবে বিকেল ৫টা ৩৫ মিনিটে। ময়মনসিংহ থেকে বিজয় এক্সপ্রেস চট্টগ্রামের উদ্দেশ্যে ছাড়বে রাত ৮টা ৩০ মিনিটে, চট্টগ্রাম পৌঁছবে ভোর ৫টা ৩০ মিনিটে।

Share this post

scroll to top