1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
ময়মনসিংহ বিভাগের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকীতে সরকারের প্রতি একগুচ্ছ দাবি
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন

ময়মনসিংহ বিভাগের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকীতে সরকারের প্রতি একগুচ্ছ দাবি

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : শনিবার, ১৩ অক্টোবর, ২০১৮

মো. আব্দুল কাইয়ুম : বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো ময়মনসিংহ বিভাগের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী।

প্রতিষ্ঠাবার্ষিকীতে ময়মনসিংহে মেডিকেল বিশ্ববিদ্যালয়, ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর, গাজীপুর-ময়মনসিংহ পর্যন্ত এলিভেটেট এক্সপ্রেসওয়ে, দেওয়ানগঞ্জে যমুনা নদীর তলদেশে রেল ও সড়ক পথসহ ট্যানেল নির্মাণ, নতুন বিভাগীয় শহর দ্রুত বাস্তবায়ন, ব্রহ্মপূত্র নদ খনন, বিভাগীয় শহরের সড়কগুলো প্রশস্তকরণ, ময়মনসিংহ মেট্রোপলিটন পুলিশ গঠন, ঢাকা থেকে ময়মনসিংহ-জামালপুর-তারাকান্দি হয়ে বঙ্গবন্ধু যমুনাসেতু পর্যন্ত ডুয়েল গেজ ডাবল রেললাইন স্থাপন করে প্রতি ঘন্টায় যাত্রীবান্ধব ট্রেন চালুর দাবি জানানো হয়। বিভাগীয় কমিশনার অফিস, ময়মনসসিংহ জেলা নাগিরেক আন্দোলন ও মহানগর আওয়ামীলীগ, জাতীয়তাবাদী দল বিএনপির পক্ষ থেকে পৃথক পৃথক অনুষ্ঠানে সরকারের প্রতি এসব দাবি জানানো হয়।

১৩ অক্টোবর শনিবার সকালে বিভাগীয় কমিশনার বেলুন ও ফেস্টুন উড়িয়ে শোভাযাত্রার তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শুরু করেন। পরে স্থানীয় টাউন হলে অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান। এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহকে বিভাগ প্রতিষ্ঠা করেছেন। এটা এই অঞ্চলবাসীর দীর্ঘদিনের দাবি ছিলো। ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসানের সভাপতিত্বে এ আলোচনায় সভায় অন্যান্যদের মধ্যে অংশ নেন রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ নূরুল আলম, জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যধাপক ইউসুফ খান পাঠান, জেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা ও মহানগর আওয়ামীলীগ সভাপতি এহতেশামূল আলম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের পরিচালক অধ্যাপক আজহারুল ইসলাম, পরিচালক (স্বাস্থ্য) ডাঃ এম. এ গণি ও জেলা মোটর মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিন মন্তা প্রমূখ।
এসময় ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান প্রস্তাবিত আধুনিক নতুন বিভাগীয় শহরের অবকাঠামো নির্মাণের লক্ষ্যে যাদের জমি সরকার অধিগ্রহন করার প্রক্রিয়ায় রয়েছে তিনি তাদের উদ্দেশ্যে বলেছেন, যেকোনো বড় অর্জনের জন্য কারো না কারো ত্যাগ স্বীকার করতেই হবে। কোনো হয়রানি ছাড়াই যার যার বাড়িতে গিয়ে অধিগ্রহনকৃত জমির সঠিক মূল্য পৌছে দেয়া হবে বিভাগীয় কমিশনার প্রতিশ্রুতি প্রদান করেন।

রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি বলেন, বিভাগীয় শহর ময়মনসিংহ মহানগরবাসীর নিরাপত্তা আরো নিশ্চিত করার লক্ষ্যে ময়মনসিংহ মেট্রোপলিটন পুলিশ (এমএমপি) গঠনের প্রস্তাব দু’একদিনের মধ্যে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রেরণ করা হবে।
অনুষ্ঠানে বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীগণ অংশ নেন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক