1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. mymensinghlive@gmail.com : mymensinghlive :
  3. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  4. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
ময়মনসিংহ থেকে ৫হাজার ৪৬৯জন করোনা টেস্ট করে বিদেশ পাড়ি দিয়েছেন
বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৪:২১ পূর্বাহ্ন

ময়মনসিংহ থেকে ৫হাজার ৪৬৯জন করোনা টেস্ট করে বিদেশ পাড়ি দিয়েছেন

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : শনিবার, ২০ মার্চ, ২০২১
বিমান বন্দর

বিমান বন্দরময়মনসিংহ থেকে শুক্রবার (১৯ মার্চ) পর্যন্ত মোট পাঁচ হাজার ৪৬৯ জন বিদেশ গমণ করেছেন। এছাড়াও সারাদেশ থেকে সাত লাখ ১৬ হাজার ৫৫১ জন বিদেশ গমনেচ্ছুর নমুনা সংগ্রহ করা হয়েছে বলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় পাঁচ হাজার ৪৯৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। দেশের ১৫টি সিভিল সার্জন কার্যালয়ের মাধ্যমে বিদেশ গমনেচ্ছু যাত্রীদের করোনাভাইরাস পরীক্ষা নমুনা সংগ্রহ করা হচ্ছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মোট সাত লাখ দুই হাজার ৬৭৫ জনের নমুনার মধ্যে বিভিন্ন সিভিল সার্জন অফিস যেমন- ঢাকা সিভিল সার্জন অফিসের অধীনে সর্বোচ্চ সংখ্যক তিন লাখ ৭৯ হাজার ৩১ জনের নমুনা সংগ্রহ করা হয়। এছাড়া বরিশালে দুই হাজার ৫৫৭ জন, চট্টগ্রামে এক লাখ ৩৮ হাজার ১৯২ জন, কক্সবাজারে নয় হাজার ৪৫৬ জন, কুমিল্লায় ৫০ হাজার ৩৮০ জন, নারায়ণগঞ্জে ১২ হাজার ৬৪ জন, খুলনায় ২০ হাজার ৭৫২ জন, কুষ্টিয়ায় আট হাজার ৩১৭ জন, ময়মনসিংহে পাঁচ হাজার ৪৬৯ জন, বগুড়ায় দুই হাজার ৬৭২ জন, রাজশাহীতে আট হাজার ৭০১ জন, দিনাজপুরে দুই হাজার ১১৩ জন, রংপুরে এক হাজার ১৩১ জন, সিলেটে ৪৬ হাজার ১৬৯ জন এবং নোয়াখালীতে ২৮ হাজার ৬৫১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

সর্বশেষ গত ২৪ ঘণ্টায় ঢাকা সিভিল সার্জন অফিসে দুই হাজার ৪৮০ জন, বরিশালে ৩৮ জন, চট্টগ্রামে এক হাজার ১০২ জন, কক্সবাজারে ৭৬ জন, কুমিল্লায় ৩৯৬ জন, নারায়ণগঞ্জে ১৩২ জন, খুলনায় ১১১ জন, কুষ্টিয়ায় ১১২ জন, ময়মনসিংহে ৮২ জন, বগুড়ায় ১৮ জন, রাজশাহী ১২১ জন, দিনাজপুরে ৩৭ জন, রংপুরে নয়জন, সিলেটে ৩২০ জন ও নোয়াখালীতে ৪৩৫ জনের নমুনা সংগ্রহ করা হয়।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১১ জন পুরুষ ও সাত জন নারী। ১৮ জনের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৬ জন ও বাসায় দুজন মারা যান। এ নিয়ে দেশে এই মহামারিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল আট হাজার ৬৪২ জনে।

দেশের সরকারি ও বেসরকারি ২১৯টি ল্যাবরেটরিতে গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৯১৭টি নমুনা পরীক্ষা করে এক হাজার ৮৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ১০ দশমিক শূন্য চার শতাংশ। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ৪৩ লাখ ৬৮ হাজার ১১১ জনে।

একই সময়ে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন এক হাজার ৬১৮ জন। এ নিয়ে দেশে সুস্থ রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়াল পাঁচ লাখ ১৯ হাজার ১৪১ জনে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
Advert-370
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক