ময়মনসিংহে ৩ দফা দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন : প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি

ময়মনসিংহ লাইভ ডেস্ক7:07 pm, January 24, 2021

জাতীয়করণকৃত বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেসরকারীকালীন চাকুরীর অর্ধেক কার্যকরের ভিত্তিতে টাইমস্কেল ও অন্যান্য আর্থিক সুবিধা প্রদান, জেষ্ঠ্যতা ও পদোন্নতি বহাল রাখার দাবিতে ময়মনসিংহে মানববন্ধন কর্মসুচী পালন এবং জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা।

রোববার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতি ময়মনসিংহ জেলা শাখার উদ্যোগে আয়োজিত ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসুচীতে বক্তব্য রাখেন জেলা শাখার আহবায়ক আবু আহাম্মদ আলী সাইফুল্লাহ, যুগ্ম আহবায়ক গোলাম কিবরিয়া ও নবী হোসেন, সদস্য মো. শামসুল হক, আব্দুল্লাহিল বাকী, সাইফুল ইসলাম তালুকদার প্রমুখ।

বক্তারা জানান, অধিগ্রহণকৃত বেসরকরী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক (চাকুরীর শর্তাদি নির্ধারণ) বিধিমালা ২০১৩ এর বিধি ২ উপবিধি (গ) এর ভুল ব্যাখ্যা দিয়ে অর্থ মন্ত্রণালয় আকস্মিকভাবে গত ১২ আগষ্ট এক পত্রে শিক্ষকদের টাইমস্কেল বাতিল করেন। একই সাথে আট বছর পূর্ব থেকে গৃহীত টাইমস্কেলের অর্থ ফেরত দেয়ার নির্দেশনায় ৪৮ হাজার ৭২০ জন শিক্ষকদের মাঝে চরম ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়েছে। ফলে জাতীয়করণকৃত শিক্ষকগণ চাকুরী জীবনের শেষ প্রান্তে এসে টাইমস্কেল পিআরএল জেষ্ঠ্যতা ও পদোন্নতি থেকে বঞ্চিত হচ্ছেন। অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পরিপত্রটি প্রত্যাহারপ‚র্বক টাইমস্কেল, পিআরএল জেষ্ঠ্যতা ও পদোন্নতি বহাল রাখা এবং ম্যানেজিং কমিটি কর্তৃক প্রধান শিক্ষক পদে নিয়োগপ্রাপ্ত প্রধান শিক্ষকগণকে সরকারীভাবে গেজেটভ‚ক্ত করার দাবীও জানান বক্তারা। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

লাইভ

rss goolge-plus twitter facebook
Developed by

সম্পাদক: মো. আব্দুল কাইয়ুম

সেলফোন: ০১৩০৪১৯৭৭৪৪

ই-মেইল: mymensinghlive@gmail.com

টপ