1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  3. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
ময়মনসিংহে ২০০ থেকে ১৮০ তে নামলো পেঁয়াজের কেজি
শনিবার, ২৫ জুন ২০২২, ০৫:২৩ অপরাহ্ন

ময়মনসিংহে ২০০ থেকে ১৮০ তে নামলো পেঁয়াজের কেজি

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯
Onion
Onion

ময়মনসিংহে পেঁয়াজের বাজার অস্তির থাকলেও গতকাল জেলা পুলিশের অভিযানে পেঁয়াজের দাম কিছুটা কমেছে। শুক্রবার দুপুর পর্যন্ত ২০০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি হলেও বিকেল থেকে ১৮০ টাকা ধরে পেঁয়াজ কিনতে পারছেন ক্রেতারা। এনিয়ে জেলা পুলিশকে ধন্যবাদ জানিয়েছে ময়মনসিংহবাসী। ময়মনসিংহসহ সারাদেশে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হয়েছিল দুই’শ টাকায়, যা দেশের ইতিহাসে সর্বোচ্চ পেঁয়াজের দাম।

এদিকে ময়মনসিংহে কাঁচা বাজার পরিদর্শন করেছে সদ্য পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত ডিআইজি ও জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেনের নেতৃত্বে পুলিশের একটি টিম। রোববার দুপুরে নগরীর মেছুয়া পাইকারী বাজারে ঘন্টাব্যাপী পরিদর্শন চালানো হয়।
দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ে ব্যবসায়ীদের কথা বলেন পুলিশ সুপার। তিনি বলেন, সাধারন মানুষের সাধ্যের বাইরে অযথা দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করলে অসাধু ব্যবসায়ীদের আইনের আওতায় আনা হবে। যতসম্ভব পেঁয়াজের দাম কম রাখাতে ব্যবসায়ীদের প্রতি আহব্বান জানান।

Girl in a jacket

এসময় আরো উপস্থিত ছিলেন জেলা গোয়েন্দা পুলিশের ওসি শাহ্ কামাল হোসেন, কোতোয়ালী মডেল থানার ওসি মাহমুদুল ইসলামসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

গত একমাস ধরে বাজার থেকে শুরু করে ঘর, মূল ধারার গণমাধ্যম থেকে শুরু করে সামাজিক যোগাযোগ মাধ্যম সবখানেই পেঁয়াজ নিয়ে চলছে অস্তিরতার খবর। সারাদেশের ন্যায় ময়মিনসিংহে এতদিন ক্রেতাদের চড়া মূল্য দিয়ে পেঁয়াজ কিনতে হয়েছে।

বাজার ঘুরে দেখা যায়, বাজার জুড়ে আলোচনার শীর্ষে পেঁয়াজের দাম। খুচরা বিক্রেতারা জানান, সরবরাহ কম এবং পাইকারি বাজারে পেঁয়াজের দাম বেশি থাকায় খুচরা বাজারেও পেঁয়াজের দাম বেশি।

নতুন বাজারের এক মুদি দোকানী জানান, কেজিতে ২০ টাকা করে কমায় আমার এখন পর্যন্ত প্রায় ১৫০০ টাকা গচ্ছা গেছে। তবে ১৮০ টাকার চেয়ে পেঁয়াজের দাম কামনো সম্ভব নয় বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক