ময়মনসিংহে শীত থাকতে পারে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ পর্যন্ত

নিজস্ব প্রতিনিধি8:50 pm, January 23, 2021

ময়মনসিংহ অঞ্চলে ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত শীত থাকতে পারে এবং এই সময়ে কুয়াশা ও মেঘ থাকার কারণে অনেক এলাকায়ই সূর্যের তেমন দেখা মিলবে না বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেইসাথে সারাদেশের আবহাওয়া পরিস্থিতিও একই রকম থাকতে পারে।

আবহাওয়া অফিস সূত্র জানায়, আগামী দু-একদিন রাতের তাপমাত্রা সামান্য কমলেও এরপর তা আবার বাড়বে। তবে কুয়াশা ও মেঘ থাকার কারণে অনেক এলাকায়ই সূর্যের তেমন দেখা মিলবে না। এতে শীত থাকবে। ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত এই শীত থাকতে পারে।

এদিকে, চব্বিশ ঘণ্টায় (আজ শনিবার সকাল ৯টা পর্যন্ত) হালকা বৃষ্টি শেষে রাতের তাপমাত্রা কমার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে সারা দেশে কুয়াশার পরিমাণ বাড়বে। বিশেষ করে নদী অববাহিকা তীব্র কুয়াশায় আচ্ছন্ন থাকবে। এতে ব্যাহত হবে লঞ্চ, ফেরিসহ যান চলাচল।

পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৯.৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ঢাকায় ১৪.৪, ময়মনসিংহে ১১.৮, চট্টগ্রামে ১৪.৩, সিলেটে ১৫.১, রাজশাহীতে ১০.১, রংপুরে ১৩.৬, খুলনায় ১২.৫, বরিশালে ১২.৪ ডিগ্রি সেলসিয়াস।

লাইভ

rss goolge-plus twitter facebook
Developed by

সম্পাদক: মো. আব্দুল কাইয়ুম

সেলফোন: ০১৩০৪১৯৭৭৪৪

ই-মেইল: mymensinghlive@gmail.com

টপ