ময়মনসিংহে শিশু অপহরণকারী রনি গ্রেফতার

nathrokhonaবিভিন্ন এলাকা থেকে শিশু অপহরণ করে পরিবারের কাছ থেকে বিকাশে অথবা রকেটে টাকা আদায়কারী আব্দুল্লাহ খান রনি (২৫) নামের এক যুবককে ময়মনসিংহের চড়পাড়া এলাকা থেকে গ্রেফতার করেছে নেত্রকোনার ডিবি পুলিশ। শনিবার (২৭ জুন) দুপুরে নেত্রকোনা ডিবি পুলিশের-ওসি শাহনূর এ আলম তথ্যটি নিশ্চিত করেছেন। আটক যুবক নেত্রকোনা শহরের কুড়পাড় এলাকার মৃত রিয়াজ উদ্দিন খানের ছেলে।

নেত্রকোনা ডিবির ওসি জানান, বিভিন্ন সময়ে রনি বিভিন্ন গ্রাম এলাকা থেকে ছোট ছোট ছেলেদের ধরে নিয়ে বেড়ানোর কথা বলে সারাদিন এখানে সেখানে ঘুরাতো। আর তার পরিবারের কাছে মোটা অংকের টাকা দাবি করতো। এই কাজ সে একাই করে আসছিলো। পূর্ব থেকে বাচ্চাগুলোর বাড়ির তথ্য মোবাইল নাম্বার আগেই নিয়ে রাখতো। পরবর্তীতে কিছু টাকা দিলেই বিভিন্নভাবে গাড়িতে উঠিয়ে বাচ্চাদের পাঠিয়েও দিতো। সেইসাথে থানা পুলিশ করতে ভয় দেখাতো শিশুদের পরিবারকে। তার কথা না মানলে শিশুকে মেরে ফেলবে বলেও হুমকিও প্রদান করতো। এমন শিশু হারানো নিয়ে পরপর নেত্রকোনা মডেল থানায় চলতি মাসের ১৮ ও ২৪ তারিখ পৃথক দুটি জিডি হয়।

সর্বশেষ ২৪ জুন জিডিটি করেন সদর উপজেলার কুড়পাড় সংলগ্ন বনুয়া পাড়া গ্রামের মজনু মিয়ার ছেলে আলমগীর। এতে উল্লেখ করেন সকাল আনুমানিক সাড়ে সাতটার দিকে তাদের বাড়ির সামনে থেকে তার ১২ বছর বয়সী ছোটভাই ওমর ফারুক নিখোঁজ হয়। পরবর্তীতে বিকাশে বা রকেটে টাকা পাঠাতে তাদের বাড়ির মোবাইলে ফোন আসে। প্রথমে দুই লাখ টাকা দাবি করা হয়। পরে নয় হাজার টাকা পাঠাতেই শিশুটিকে ময়মনসিংহ থেকে ঢাকা-নেত্রকোনা সড়কেও শাহজালাল বাসে উঠিয়ে দেয়।

এরপরে শিশুর বিবরণ অনুযায়ী পুলিশ সুপার মো. আকবর আলী মুনসীর নির্দেশনায় প্রযুক্তির মাধমে বিভিন্নভাবে অভিযান চালানো হয়। শুক্রবার (২৬ জুন) রাতে তাকে ময়মনসিংহের চরপাড়া হতে আটক করা হয়।

তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৮ ধারায় শিশুর বড় ভাই আলমগীর বাদি হয়ে থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে বিকালে তাকে আদালতে প্রেরণ করা হবে বলেও জানান ওসি।

Share this post

scroll to top