ময়মনসিংহে মানবিক যুবনেতা প্রিয়মের উদ্যোগে ‘শেখ রাসেল দিবস’ পালিত

‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস অদম্য আত্মবিশ্বাস’ এ প্রতিপাদ্য নিয়ে সারাদেশে প্রথমবারের মতো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ও আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন ও শেখ রাসেল দিবস উপলক্ষে ব্যতিক্রমী নানা আয়োজনে দিবসটি পালন করেছে মানবিক যুবলীগ নেতা মোঃ রাফিউল আদনান প্রিয়ম।

সোমবার ১৮ অক্টোবর শেখ রাসেল দিবস উপলক্ষে দিনব্যাপী নানা আয়োজনের মধ্যদিয়ে দিবসটি পালন করেছে মানবিক যুবলীগ নেতা রাফিউল আদনান প্রিয়ম।

দিবসটি উপলক্ষে সকালে শেখ রাসেলের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ, দুপুরে অসহায় ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে দলের ক্রান্তিলগ্নে তৎসময়ের ময়মনসিংহ শহর ছাত্রলীগের সাবেক যুগ্ন আহ্বায়কের দায়িত্ব পালন করা মেধাবী সাবেক ছাত্রনেতা।

বিকেলে শেখ রাসেলের জন্মদিনে এ বছর এসএসসি পরীক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণের মধ্যদিয়ে দিবসটি নতুন প্রজন্মের কাছে শেখ রাসেলের জীবনী, দেশপ্রেম ও নিষ্ঠবোধ মেলে ধরতেই ব্যতিক্রমী এ আয়োজন করেছে ময়মনসিংহ মহানগর আওয়ামী যুবলীগের ব্যানারে জেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক ও মহানগর আ’লীগের অন্যতম সদস্য দলের দু:সময়ের রাজপথের অগ্নিপরীক্ষায় উর্ত্তীণ মানবিক যুবলীগ নেতা রাফিউল আদনান প্রিয়মের মানবিক এ উদ্যোগ।

মানবিক যুবলীগ নেতা রাফিউল আদনান প্রিয়মের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক রেজাউল হাসান বাবু, ময়মনসিংহ জেলা আওয়ামী যুবলীগের যুগ্ন আহ্বায়ক শাহরিয়ার মোহাম্মদ রাহাত খানসহ আওয়ামী লীগের অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে মানবিক এ যুবনেতা জানান, শেখ রাসেল হত্যার নিষ্ঠুরতা যদি নতুন প্রজন্মের কাছে উপস্থাপন করা যায় তাহলে তারা সেদিনের নির্মমতা অনুধাবন করতে পারবে। শেখ রাসেলের জীবনী পড়লে বর্তমান প্রজন্মের সৃজনশীলতা আরো বাড়বে। জাগ্রত হবে দেশপ্রেম আর নিষ্ঠবোধ।’

Share this post

scroll to top