1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  3. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
ময়মনসিংহে মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে অধিকার এর মানবন্ধন
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:৫২ অপরাহ্ন

ময়মনসিংহে মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে অধিকার এর মানবন্ধন

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় : শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১
Mymensingh Odhikar

ময়মনসিংহে গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা ও মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে নাগরিকদের ঐক্যবদ্ধভাবে দাঁড়াতে ভিকটিম পরিবারের সদস্যদের নিয়ে মানববন্ধন করেছে মানবাধিকার সংগঠন অধিকার নেটওয়ার্কের সদস্যরা।

শুক্রবার সকালে ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে অধিকার এর জেলা সমন্বয়কারী সাংবাদিক মো. আব্দুল কাইয়ুম এর সঞ্চালনায় মানববন্ধনে জিটিটাল নিরাপত্তা আইনে নিপীড়নের শিকার সাংবাদিক, মানবাধিকার কর্মী, আইনজীবি এবং গুমের শিকার পরিবারের সদস্যরা অংশ নেন।

Girl in a jacket

গুম হওয়া মেহেদী হাসান ডলারের স্ত্রী মোনতাহেনা পিংকি স্বামীকে ফিরে পেতে মানববন্ধনে ফেস্টুন হাতে দাঁড়িয়ে তার বক্তব্যে বলেন, মাইক্রোবাসে করে সাদা পোশাকদারীরা তার স্বামীকে দীর্ঘ ৩৫ ধরে গুম করলেও তাকে আইন প্রয়োগকারী সংস্থার লোকজন কোন ধরণের সহযোগীতা করেনি। প্রতিদিন তার চার বছর বয়সি ছোট্ট শিশু কন্যা জালসান জানতে চায় বাবা কবে ফেরত আসবে। প্রতিদিন আর মিথ্যা বলতে তার ইচ্ছে করে না। তিনি দ্রুত তার স্বামীকে আইনপ্রয়োগকারী সংস্থার লোকজন উদ্ধার করবে এমনটাই আশা করেন।

ডিজিটাল নিরাপত্তা আইনে হয়রানির শিকার সাংবাদিক দীপক চন্দ্র দে বলেন, এই আইনটি করা হয়েছে সাংবাদিকসহ সাধারণ জনগণের বাক স্বাধীনতা হরণ করার জন্য। শীঘ্রই আইনটি বাতিলের জন্য আহবান জানান।

ডিজিটাল নিরাপত্তা আইনে হয়রানির শিকার এডভোকেট মো. রাইসুল ইসলাম বলেন, সংবিধানে মানুষের বাক স্বাধীনতার কথা থাকলেও বর্তমানে ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার করা হচ্ছে। এই আইনের অপব্যবহার থেকে রক্ষা পাচ্ছে না কেউই। সরকার দলীয় লোকজন এই আইনটিকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে। তিনি ময়মনসিংহ আইনজীবি সমিতির ১১ আইনজীবির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা প্রত্যাহরের দাবি জানান।

মানববন্ধনে ময়মনসিংহ আইনজীবি সমিতির সিনিয়র আইনজীবি এটিএম মাহবুব বলেন, অবশ্যই নিপীড়নমূলক ডিজিটাল সিকিউরিটি এ্যাক্ট বাতিল করে সাংবাদিকসহ দেশের জনগনকে বাক স্বাধীনতার সুযোগ দিতে হবে। ভিন্নমতাবলম্বীদের ওপর দমন নিপীড়ন বন্ধ করতে হবে।

মানবন্ধনে অধিকার এর জেলা সমন্বয়কারী সাংবাদিক আব্দুল কাইয়ুম দেশের এই ক্রান্তি লগ্নে অধিকার মুক্তিযুদ্ধের মূল চেতনা সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচারের ভিত্তিতে একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা এবং সব ধরণের মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে দেশের জনগণকে সংগঠিত হওয়ার আহবান জানান।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এডভোকেট মাহবুবুর রশিদ তামান্না, এডভোকেট আরিফুল ইসলাম, এডভোকেট জহিরুল হক নিঝুম, সাংবাদিক সাজ্জাতুল ইসলাম, আব্দুল আউয়াল, শাহরিয়ার সুহেল চৌধুরী, দেলোয়ার হোসেন রাজীব, শফিকুল ইসলাম, মানবাধিকার কর্মী বাকিউল ইসলাম, মুকিমুজ্জামান তালুকদারসহ প্রমুখ।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক
আপনি কি ময়মনসিংহের খবর সবার আগে পেতে চান? অনুগ্রহ করে হ্যাঁ অপশনে ক্লিক করুন না হ্যাঁ