ময়মনসিংহে বাল্যবিবাহ বিরোধী মানববন্ধন

‘বাল্যবিবাহ মুক্ত ময়মনসিংহ বিভাগ’ গড়ার লক্ষ্যে ময়মনসিংহে র‌্যালি, মানববন্ধন, গণস্বাক্ষরতা অভিযান ও শপথ বাক্য পাঠ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে নগরীর জিরো পয়েন্টে ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আয়োজিত কর্মসূচির উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। এ সময় বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান ও জেলা প্রশাসক মিজানুর রহমানসহ নানা শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

পরে সংস্কৃতি প্রতিমন্ত্রীর নেতৃত্বে একটি র‌্যালি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এ উপলক্ষে বিভাগীয় কার্যালয়ের সামনে প্রায় দুই কিলোমিটার দীর্ঘ মানববন্ধনে বাল্যবিবাহ বিরোধী প্ল্যাকার্ড নিয়ে হাজারো শিক্ষার্থী অংশ নেয়।

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান এবং গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধন করেন।

আরো পড়ুন

৪ বছরের শিশু ধর্ষনের অভিযোগে চাচা গ্রেফতার

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের সনমান্দি ইউনিয়নের অলিপুরা এলাকায় সাড়ে ৪ বছরের শিশু ধর্ষণের অভিযোগে জীবন মিয়া (২৭) নামের এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব-১১। মঙ্গলবার রাতে র‌্যাব-১১ একটি দল ধর্ষকের বাড়ি থেকে গ্রেফতার করে। বুধবার সন্ধ্যায় সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করে ধর্ষক জীবনকে হস্তান্তর করে।

গত সোমবার দুপুরে ধর্ষনের এ ঘটনা ঘটে। ধর্ষনের পর ওই শিশুর অবস্থা আংশকাজনক হওয়ায় নারায়ণগঞ্জ ভিক্টিরিয়া হাসপাতালে ভর্তি করে। ধর্ষক ওই শিশুর সম্পর্কে চাচা হয়। তারা পাশাপাশি বাড়িতে বসবাস করে। গ্রেফতারকৃত জীবন সনমান্দি ইউনিয়নের অলিপুরা গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে।

র‌্যাব-১১ এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার মো. আলেপউদ্দিন পিপিএম জানান, উপজেলার সনমান্দি ইউনিয়নের অলিপুরা গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে মো. জীবন মিয়া গত সোমবার দুপুরে সাড়ে ৪ বছর বয়সী একটি শিশুকে তার বাড়িতে একা পেয়ে ধর্ষণ করে। শিশুটিকে এ কথা প্রকাশ না করার জন্য ভয়ভীতি ও হুমকি দেয়। এক পর্যায়ে শিশুটির অবস্থার অবনতি হলে তার বাবার কাছে সকল কথা প্রকাশ করে। পরে তার বাবা শিশুটিকে প্রথমে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে অবস্থার অবনতি হলে নারায়ণগঞ্জ ভিক্টেরিয়া হাসপাতালে ভর্তি করে। পরে র‌্যাব-১১ বিষয়টি গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে উপজেলার অলিপুরা গ্রামে অভিযান চালিয়ে ধর্ষক মো. জীবন মিয়াকে গ্রেফতার করে।

বুধবার সোনারগাঁও থানায় একটি মামলা দায়ের করে ধর্ষক জীবনকে হস্তান্তর করে। র‌্যাব আরো জানান, গ্রেফতারকৃত জীবন মিয়া ওই শিশুর সর্ম্পকে চাচা। র‌্যাবের জিজ্ঞাসাবাদে ধর্ষক জীবন তার দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছে।

সোনারগাঁও থানার ওসি মনিরুজ্জামান মনির জানান, র‌্যাব ধর্ষনের অভিযোগে মামলা দিয়ে জীবন নামের এক আসামিকে থানায় হস্তান্তর করেছে।

error: প্রিয়জন; আপনি লেখা কপি করতে চাচ্ছেন!! অনুগ্রহ করে তা থেকে বিরত থাকুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Facebook