1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. mymensinghlive@gmail.com : mymensinghlive :
  3. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  4. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
ময়মনসিংহে বিএনপিপন্থী আইনজীবিদের জামিনের মেয়াদ বাড়লো
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০১:১২ পূর্বাহ্ন

ময়মনসিংহে বিএনপিপন্থী আইনজীবিদের জামিনের মেয়াদ বাড়লো

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১
District Judge

ময়মনসিংহে বিএনপিপন্থী আইনজীবীদের বিক্ষোভ মিছিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি ও মানহানিকর স্লোগান দেয়ার মামলায় অভিযুক্তদের  জামিনের মেয়াদ বাড়লো।

এতে করে আইনজীবিদের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ পরিবেশের সৃষ্টি হয়েছে বলে মনে করছেন বিএনপিপন্থী আইনজীবিরা। তবে আওয়ামীলীগপন্থী আইনজীবিরা প্রচন্ড ক্ষোভ প্রকাশ করছেন।

Girl in a jacket

তথ্যমতে, ময়মনসিংহে বিএনপিপন্থী আইনজীবীরা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে মানহানিকর স্লোগান দেয়ায় গত ১৪ সেপ্টেম্বর রাতে জেলা বারের সাবেক সভাপতি এ্যাডভোকেট নুরুল হকসহ ১১ আইনজীবীর বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ময়মনসিংহ জেলা শাখার সদস্য সচিব এডভোকেট মুক্তিযোদ্ধা আবুল কালাম মুহাম্মদ আজাদ। পরে ১৯ সেপ্টেম্বর বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ থেকে আট সপ্তাহের আগাম জামিন নেন বিএনপিপন্থী ১১ আইনজীবি। এদিকে জামিনের মেয়াদ শেষ হওয়ায় হাইকোর্টের নির্দেশনা মতে মঙ্গলবার (১৬ নভেম্বর) ছিল আত্মসমর্পনের পর জামিন শুনানির দিন ।

আদালত সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে জেলা ও দায়রা জজ আদালতে বিএনপিপন্থী আইনজীবিরা আত্মসমর্পনের পর জামিন আবেদন করেন। পরে ময়মনসিংহ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. হেলাল উদ্দিন ওই ১১ আইনজীবিদের জামিনের মেয়াদ আগামী ৩০ নভেম্বর পর্যন্ত  মেয়াদ বৃদ্ধি করেন।এসময় সিনিয়র আইনজীবি ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা, এ্‌এইচ এম খালেকুজ্জামানসহ জৌষ্ট আইনজীবিগন  জিপি, পিপিসহ উভয়পক্ষের বিপুল সংক্ষক আইনজীবি আদালতে উপস্থিত ছিলেন ।

তবে বিএনপিপন্থী আইনজীবিদের জামিনের মেয়াদ বৃদ্ধি নিয়ে আওয়ামীপন্থী আইনজীবিদের কেউ কেউ ক্ষোভ প্রকাশ করেছেন।

এব্যাপারে ময়মনসিংহ জেলা আইনজীবি সমিতিরি সভাপতি অ্যাডভোকেট বিকাশ চন্দ্র রায় ও জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা’র সাথে মুঠো ফোনে যোগাযোগ করে পাওয়া যায়নি।

এব্যাপারে ময়মনসিংহ জেলা আইনজীবি সমিতির সহ-সভাপতি এডভোকেট মো. এমদাদুল হক ময়মনসিংহ লাইভকে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তির জন্য জাতীয় সংসদ  আইন প্রণয়ন করেছে। বিএনপিপন্থী  আইনজীবিদের জামিন বাতিল হওয়ার সম্ভবনা ছিল।  জামিন বহাল থাকায় তিনি হতাশা ব্যক্ত করেছেন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক
আপনি কি ময়মনসিংহের খবর সবার আগে পেতে চান? অনুগ্রহ করে হ্যাঁ অপশনে ক্লিক করুন না হ্যাঁ