1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. mymensinghlive@gmail.com : mymensinghlive :
  3. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  4. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
ময়মনসিংহে প্রতি ১০০ জনের মধ্যে ১০জনই করোনায় আক্রান্ত
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৮:২৭ অপরাহ্ন

ময়মনসিংহে প্রতি ১০০ জনের মধ্যে ১০জনই করোনায় আক্রান্ত

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১
Corona-Flow-Chart

Corona-Flow-Chartময়মনসিংহে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের ঊর্ধ্বমুখী প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। নমুনা সংগ্রহের পরিসংখ্যানে প্রতি ১০০ জনের মধ্যে প্রায় দশ জনেরই কোভিড-১৯ শনাক্ত হয়েছে।

ইতোমধ্যে ময়মনসিংহের মোট ৫৮,০০,১৫৯ জন (২০২০ সালে প্রাক্কলিত জনসংখ্যা) জনসংখ্যার মধ্যে মাত্র ৫৫হাজার ১০৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। আর তাদের মধ্যে ৪হাজার ৯৭৭ জনেরই করোনা শনাক্ত হয়ছে। যা মোট জনসংখ্যার তুলনায় আনুপাতিক ৯.০৩%।

Girl in a jacket

তথ্য বিশ্লেষণে দেখা যায়, ময়মনসিংহে গত বছরের ১০ মার্চ থেকে গত ৭ এপ্রিল ২০২১ পর্যন্ত মোট ৫৫ হাজার ১০৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। আর এসব সংগ্রহকৃত নমুনা ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষাকালে তাঁদের নমুনায় করোনা ভাইরাস শনাক্ত হয়।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গত ৭ এপ্রিল পর্যন্ত ময়মনসিংহ সদর ও সিটি কর্পোরেশন এলাকায়  ৩১৪৩জন, এস.কে হাসপাতাল ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ১জন, নান্দাইলে ৮২জন, ঈশ্বরগঞ্জে ১৮৭জন, গৌরীপুরে ৫১জন, ফুলপুরে ১৩০জন, তারাকান্দায় ৫৬জন, হালুয়াঘাটে ১৭৪জন, ধোবাউড়ায় ৮২জন, মুক্তাগাছায় ২৪৩জন, ফুলবাড়িয়ায় ৯৪জন, ত্রিশালে ২০০জন, ভালুকায় ৩৭৯জন ও গফরগাঁওয়ে ১৫৫জন আক্রান্ত হয়েছেন। এছাড়াও ময়মনসিংহের বাইরের বিভিন্ন ল্যাবে ময়মনসিংহের অনেকেরই করোনা শনাক্ত হয়েছে এমন আক্রান্তদের তথ্য ময়মনসিংহের সিভিল সার্জন অফিস সংরক্ষণ করেনি।

Flow-Chart

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক