ময়মনসিংহে নূর হুসাইন কাসেমী রহ. এর জীবন ও কর্মশীর্ষক আলোচনা ও দোয়া মাহফিল

মুহাম্মাদ.আল-আমিন12:25 pm, January 15, 2021

ময়মনসিংহে হেফাজতে ইসলাম বাংলাদেশ ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাবেক মহাসচিব আল্লামা নূর হুসাইন কাসেমী রহ.এর জীবন ও কর্মশীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গতকাল (১৪ জানুয়ারি) বৃহস্পতিবার বিকেল ৩ টায় আবনায়ে কাসেমী বৃহত্তর মোমেনশাহীর আয়োজনে নগরীর এডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে এই আলোচনা ও দোয়া মাহফিলটি অনুষ্ঠিত হয়।

মাওলানা নূরুল আবসার মাসুমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন,আল্লামা আব্দুর রাহমান হাফেজ্জী, মাওলানা আব্দুল গাফফার, মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া, মুফতি আহমদ আলী, মুফতি জাকির হোসাইন, মাওলানা জাবের কাসেমী, মাওলানা আমিনুল হক, মাওলানা জাকারিয়া, মুফতি মুহিব্বুল্লাহ্ ও মুফতি মাহবুবুল্লাহ্সহ দেশের শীর্ষ উলামায়ে কেরামগণ।

স্মরণ সভায় বক্তারা বলেন,রাহবারে মিল্লাত আল্লামা নূর হুসাইন কাসেমী রহ. ছিলেন জাতির অবিসংবাদিত নেতা। উম্মাহর দরদী অভিভাবক। ছাত্রবান্ধব শিক্ষক। নির্লোভ, আপোষহীন ব্যক্তিত্ব। সারাদেশ ছিল তাঁর বিচরণক্ষেত্র। তবে ময়মনসিংহের সাথে ছিলো তাঁর নাড়ির সম্পর্ক। বৃহত্তর ময়মনসিংহে তাঁর নিজ হাতে গড়া তিন হাজারেরও অধিক আলেম রয়েছেন।
বক্তারা আরো বলেন,আল্লামা কাসেমী রহ. যেমন ছিলেন মানুষ গড়ার কারিগর তেমনি ছিলেন উম্মতের দরদী রাহাবারও। বাতিলের বিরুদ্ধে তিনি ছিলেন আপোষহীন। কোনো রক্তচক্ষুকে তিনি পরোয়া করতেন না। লোভ- প্রলোভনকে তিনি দু’পায়ে মাড়িয়ে যেতেন অনায়াসে। ঈমান ও আযাদীর তিনি ছিলেন অতন্দ্র প্রহরী। আল্লামা কাসেমীর আদর্শে উজ্জীবিত হয়ে আমাদেরকে দেশ ও জাতির কল্যাণে কাজ করে যেতে হবে।

লাইভ

rss goolge-plus twitter facebook
Developed by

সম্পাদক: মো. আব্দুল কাইয়ুম

সেলফোন: ০১৩০৪১৯৭৭৪৪

ই-মেইল: mymensinghlive@gmail.com

টপ