1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. mymensinghlive@gmail.com : mymensinghlive :
  3. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  4. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
ময়মনসিংহে নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই সড়কে ভয়ঙ্কর ফাটল
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৩:১৩ পূর্বাহ্ন

ময়মনসিংহে নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই সড়কে ভয়ঙ্কর ফাটল

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : বুধবার, ২৬ মে, ২০২১
Road

Roadময়মনসিংহের ধোবাউড়ায় নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই ভয়ঙ্কর ফাটল দেখা দিয়েছে সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন নির্মিত বর্ডার রোডটি।

উপজেলার নোয়াপাড়া গ্রামে নবনির্মিত সড়কটিতে মারাত্মক ফাটলের সৃষ্টি হওয়ায় যেকোন সময় ধ্বসে পড়তে পারে সড়কটি। স্থানে স্থানে বাঁশ ও কলাগাছ দিয়ে ভাঙ্গন ঠেকানোর চেষ্টা চলছে।

Girl in a jacket

এলাকাবাসী আরও জানান, পাশেই পুরনো একটি মাটির রাস্তা থাকার পরেও রহস্যজনক কারণে পুরনো নদীর পাশ দিয়ে ব্যক্তিগত কৃষি জমি নষ্ট করে, নতুন মাটির রাস্তা নির্মাণ করে তার উপর তাড়াহুড়ো করে কার্পেটিং করায় রাস্তা ভেঙ্গে যাচ্ছে। স্থানীয় ইউপি সদস্য সাদেক মিয়া বলেন, ‘নোয়াপাড়া গ্রামের অংশটিতে নিম্নমানের কাজ হয়েছে। আমি বারবার প্রতিবাদ করলেও ঠিকাদারের লোকজন তাদের খেয়ালখুশি মতো কাজ করেছে। রাস্তার সাব-বেজে বালু দেওয়ার কথা থাকলেও ফসলি ক্ষেত থেকে মাটি তুলে দেওয়া হয়েছে।’ সড়ক ও জনপথের ময়মনসিংহ অফিস সূত্রে জানা যায়, ধোবাউড়া-হালুয়াঘাট অংশে ৪২ কিলোমিটার রাস্তায় প্রায় ১২৫ কোটি টাকা বরাদ্দে চারটি ভাগে ৪ জন ঠিকাদার কাজ করছেন। টেংরামারি ক্যাম্প থেকে দক্ষিণ মাইজপাড়া ইউনিয়নের কিছু অংশ নিয়ে প্রায় ১০ কিলোমিটার সড়কের কাজ করছে সেতুলি কন্সট্রাকশন।

এ বিষয়ে ময়মনসিংহ সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী ওয়াহিদুজ্জামান বলেন, ‘রাস্তা ভেঙ্গে গেলে আবার পুনঃনির্মাণ করা হবে। তিন বছর পর্যন্ত ঠিকাদারের সিকিউরিটি মানি জমা থাকে।’

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক