ময়মনসিংহে চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান আটক

জেসমিন-নাহার-রানী jesmin Nahar Raniময়মনসিংহের ভালুকায় হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ভিজিডির চাল আত্মসাতের অভিযোগে এক মহিলা ইউপি চেয়ারম্যান ও স্থানীয় দফাদারকে আটক করেছে পুলিশ। আজ (বুধবার) তাদেরকে আটক করা হয়। আটককৃত মেদুয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের নাম জেসমিন নাহার রানী। দফাদারের নাম আকবর হোসেন। জেসমিন নাহার রানী উপজেলার মেদুয়ারী ইউনিয়নের চেয়ারম্যান।

জানা যায়, মেদুয়ারী ইউনিয়নে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ৪ হাজার ৮৩ জনের তালিকা করে মাথা পিছু ১০ কেজি করে চাল বিতরণের কথা। ইউনিয়ন পরিষদ কার্যালয়ে মঙ্গলবার থেকে শুরু হয় চাল বিতরণ। কিন্তু ৬’শ কার্ড বাকী থাকতেই বুধবার দুপুরের আগে শেষ হয়ে যায় বিতরন।

বিষয়টি ট্যাগ অফিসার উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জুয়েল আশরাফের নজরে আসে। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল ঘটনাস্থল পরিদর্শন করেন। উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে উপস্থিত হলে কার্ডধারীরা তাদের চাল দাবি করেন।

ট্যাগ অফিসার জুয়েল আশরাফ জানান, আমি উপস্থিত থেকে চাল দিয়েছি, ২ শতাধিক কার্ডধারী চাল পাননি। কার্ড থাকা সত্ত্বেও মজুতকৃত চাল শেষ হয়ে যাওয়ায় আমি বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করি।

ইউপি চেয়ারম্যান জেসমিন নাহার রানী জানান, দুদিন যাবৎ চাল দেয়া হচ্ছে আজকে চাল দেয়ার সময় আনুমানিক ৭৫-৭৬টি কার্ডের চাল কম পড়ে গেছে। যে কয়েকজন কার্ডধারীর চাল কম পড়েছে আমরা তাদের চাল কিনে দিয়ে দিব। কিভাবে চাল কম পড়ল আমি বুঝে উঠতে পারছি না।

ভালুকা মডেল থানার ওসি মোহাম্মদ মাইন উদ্দিনের বরাতে স্থানীয় গণমাধ্যম কর্মীরা জানান, বস্তা ৩০ কেজি ওজনের ২৩০ বস্তা চাল কম পড়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য ইউপি চেয়ারম্যান জেসমিন নাহার রানী ও আকবর হোসেন নামে এক দফাদারকে থানায় আনা হয়েছে।

Share this post

scroll to top