1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. mymensinghlive@gmail.com : mymensinghlive :
  3. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  4. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
ময়মনসিংহে গণপরিবহণের ভাড়া বৃদ্ধিতে যাত্রীদের ক্ষোভ
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০১:০৬ পূর্বাহ্ন

ময়মনসিংহে গণপরিবহণের ভাড়া বৃদ্ধিতে যাত্রীদের ক্ষোভ

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় : সোমবার, ৮ নভেম্বর, ২০২১
ENA

টানা তিনদিন ধর্মঘটের পর গণপরিবহণ চালু হওয়ায় ভোগান্তি কমলেও অতিরিক্ত ভাড়া বৃদ্ধির কারণে ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীরা।

সোমবার ভোর থেকে ময়মনসিংহ নগরীর সবক’টি বাসস্ট্যান্ডে যাত্রীদের উপচে পড়া ভিড় ছিল। নগরীর মাসকান্দা বাসস্ট্যান্ড, টাঙ্গাইল বাসস্ট্যান্ড ও পাটগুদাম বাসস্ট্যান্ডে রাজধানী ঢাকাসহ বিভিন্ন গন্তব্যে সরকার নির্ধারিত ভাড়ার চেয়েও অতিরিক্ত ভাড়া আদায় করার অভিযোগ করছেন যাত্রীরা। তারা বলছেন, দুরপাল্লার পরিবহনে প্রতি কিলোমিটারে ভাড়া নির্ধারণ করেছে এক টাকা ৮০ পয়সা। ময়মনসিংহ থেকে ঢাকার দূরত্ব ১২০ কিলোমিটার। সেই হিসেবে ভাড়া হয় ২১৬ টাকা। কিন্তু ভাড়া আদায় করছেন ২৭০ টাকা। সিএনজি চালিত অটোরিকসারও অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগ করেছেন যাত্রীরা।

Girl in a jacket

নগরীর মাসকান্দায় আন্ত:জেলা বাসস্ট্যান্ডের কাউন্টারে সারাদিনই যাত্রীদের উপচেপড়া ভিড় ছিল। চাকুরীজীবী কয়েকজন যাত্রী জানান, প্রতিমাসে কমপক্ষে দু’বার যাতায়াত করতে হয়। সবকিছুরই দাম বৃদ্ধি পেয়েছে কিন্তু তাদের বেতন বাড়েনি। দ্রব্যমূল্যের পাশাপাশি বাসের ভাড়া বৃদ্ধিতে তাদের নাভিশ্বাস অবস্থা। যাত্রীদের অভিযোগ, ময়মনসিংহ থেকে ঢাকার ভাড়া ছিল ২২০ টাকা। এখন ২৭০ টাকা নেয়া হচ্ছে। এটা তাদের জন্য বাড়তি চাপ।

ময়মনসিংহ জিলা মোটর মালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমান জানান, জ্বালানির মূল্য বৃদ্ধির সাথে তুলনা করলে দশ টাকা ভাড়া কম নেয়া হচ্ছে। ৫২ সিটের বাসের জন্য প্রতি মাইলে এক টাকা ৮০ পয়সা হলে ২১৬ টাকা ভাড়া হয়। কিন্তু ৪০ সিটের বাসের ক্ষেত্রে প্রতি মাইলে এক টাকা ৮০ পয়সা ধরা হলে ২৮০ টাকা ভাড়া দিতে হয়। সেই হিসেবে যাত্রীদের কাছ থেকে ২৭০ টাকা মানে দশ টাকা কম ভাড়া নেয়া হচ্ছে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক
আপনি কি ময়মনসিংহের খবর সবার আগে পেতে চান? অনুগ্রহ করে হ্যাঁ অপশনে ক্লিক করুন না হ্যাঁ