1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  3. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
ময়মনসিংহে কোটি টাকার জমি উদ্ধারসহ ৮ অবৈধ ড্রেজার মেশিনে আগুন
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:৪৭ অপরাহ্ন

ময়মনসিংহে কোটি টাকার জমি উদ্ধারসহ ৮ অবৈধ ড্রেজার মেশিনে আগুন

মো. কামাল
  • আপডেট সময় : সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১
Mymensingh Ovijan

ময়মনসিংহে কোটি টাকার জমি উদ্ধারসহ ৮টি অবৈধ ড্রেজার মেশিনে আগুন লাগিয়ে ধ্বংস করেছে জেলা প্রশাসন।

সোমবার (১৩ ডিসেম্বর) অবৈভাবে জমি দখলদারদের উচ্ছেদসহ ব্রহ্মপুত্র নদে অবৈধভাবে বালু উত্তোলনকারী ৮টি ড্রেজারকে পুড়িয়ে দিয়েছেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এইচ এম ইবনে মিজান।

Girl in a jacket

জানা যায়, ময়মনসিংহ পুলিশ লাইন উত্তরা ব্রহ্মপুত্র নদের পাড়ে দীর্ঘদিন যাবৎ অবৈভাবে জমি ভরাট করে বাড়ী-ঘর নির্মাণ করেছিল বেশ কয়েকটি পরিবার। এর আগে একাধিকবার লিখিত নোটিশ দেয়ার পরও সরকারী সম্পত্তির দখল না ছাড়ায় জেলা প্রশাসক মো. এনামুল হকের নির্দেশে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

অপরদিকে ময়মনসিংহের ব্রহ্মপুত্র নদে অবৈধভাবে বালু উত্তোলনকারী অবৈধ ৮টি ড্রেজার আগুন লাগিয়ে ধ্বংস করা হয়। এলাকাবাসীর অভিযোগ মতে, ২৪ ঘন্টাই এই এলাকা দিয়ে বালুবাহী ট্রাক চলাচল করতো। এসব বালুবাহী ট্রাক থেকে বালু ছড়িয়ে পড়তো রাস্তা-ঘাটসহ ঘরবাড়ীতে। স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী, বাসাবাড়ীর বয়োবৃদ্ধ ও বাচ্ছারা ধুলো-বালুর কারণে শ্বাসকষ্ট রোগ ভুগছিল।

এব্যপারে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এইচ এম ইবনে মিজান জানান, সরকারের এক ইঞ্চি জায়গা অবৈধভাবে দখল করতে দেওয়া হবে না । এ অভিযান অব্যাহত খাতবে বলেও জানান তিনি।

অবৈধস্থাপনা উচ্ছেদ ও বালু ড্রেজার ঘুরিয়ে দেওয়ার সময় উপস্থিত ছিলেন ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার এসআই আবুল কাশেম, এস আই আমিুল সঙ্গীয় ফোর্স ও ভূমি অফিসের অফিসসহকারীসহ ভূমি অফিসের বিভিন্ন কর্মকর্তা কর্মচারী।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক
আপনি কি ময়মনসিংহের খবর সবার আগে পেতে চান? অনুগ্রহ করে হ্যাঁ অপশনে ক্লিক করুন না হ্যাঁ