1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. mymensinghlive@gmail.com : mymensinghlive :
  3. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  4. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
ময়মনসিংহে এ্যাডভান্সড রেসিডেন্সিয়াল মডেল কলেজের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০২:২৫ পূর্বাহ্ন

ময়মনসিংহে এ্যাডভান্সড রেসিডেন্সিয়াল মডেল কলেজের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় : শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১
ARMC new

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন ও  নবীন বরণ অনুষ্ঠান সম্পন্ন করেছে ময়মনসিংহের স্বনামধন্য এ্যাডভান্সড রেসিডেন্সিয়াল মডেল কলেজ।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) নগরীর এডভোকেট তারেক স্মৃতি মিলনায়তনে উদ্ধোধনী অনুষ্ঠানে এ্যাডভান্সড রেসিডেন্সিয়াল মডেল কলেজের অধ্যক্ষ মো. কামরুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশন মেয়র ইকরামুল হক টিুট।

Girl in a jacket

মেয়র ইকরামুল হক টিটু তার বক্তব্যে বলেন, পরবর্তী প্রজন্মকে সমাজ তথা রাষ্ট্রের কাছে কর্মের মাধ্যমে হাজার বছর বেঁচে থাকার স্বপ্ন দেখতে হবে। অনেক সরকার প্রধান-রাষ্ট্র প্রধান, বিজ্ঞানী, গবেষক, শিক্ষক, সাংবাদিক ও  অনেক চিকিৎসক আছেন যারা শতবছর আগে পৃথিবী থেকে বিদায় নিয়েছেন কিন্তু তাদের কর্ম এখনও পৃথিবীতে বেঁচে আছে। ধর্মীয়মূল্যবোধ সম্পর্কে প্রত্যেক শিক্ষার্থীকে সচেতন হতে হবে। জঙ্গিবাদ কোন সময়ই সমাজের মুক্তি দেয় না, কখনই মানুষের উন্নতি ঘটাতে পারেনা। তথ্য প্রযুক্তিতে এগিয়ে যেতে হবে এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ গড়তে প্রতিটি শিক্ষার্থীকে মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারণা করার আহবান জানান তিনি।

এ্যাডভান্সড রেসিডেন্সিয়াল মডেল কলেজের অধ্যক্ষ মো. কামরুল হাসান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বাস্তব জীবনের শিক্ষাকে সমাজ জীবনে, রাষ্ট্রের প্রতিটি স্তরে ও কর্মক্ষেত্রে ব্যভহার করতে হবে। প্রত্যেক শিক্ষার্থীকে দেশপ্রেমে উজ্জিবীত হওয়ার আহবান জানিয়ে তিনি আরও বলেন “আমার দেশ প্রেম যাতে লাল সবুজের একটা টি শার্টের মধ্যে বন্ধি না হয়ে যায়, আমার দেশ প্রেম যাতে লাল সবুজের ওই ক্যাপের মধ্যে সীমিত হয়ে যায়, আমার দেশ প্রেম হবে- দেশের মানুষকে ভালবাসা, অন্যায় , অন্যাচার, দুর্নীতি ও পাপাচার থেকে নিজেকে মুক্ত রাখা ও সমাজকে মুক্ত রাখা।

ব্যতিক্রমী এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ্যাডভান্সড রেসিডেন্সিয়াল মডেল কলেজের সভাপতি  প্রফেসর ড. মো. আলী আশরাফ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের সহযোগী অধ্যাপক আহমেদ শাকিল হাশমী, নাসিরাবাদ বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ আহমেদ শফিক, মুমিনুন্নেসা সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক মো. এনামুল হক, আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক একেএম মাকসুদুল আলম, আলমগীর মনসুর মেমোরিয়াল কলেজের বাংলা বিভাগের প্রধান মাহবুবুর রহমান হেনরী, এআরএমসি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহ্ মো. মোস্তফা নূর, এআরএমসি ফাউন্ডেশনের পরিচালক( অর্থ) মো. আব্দুর রাজ্জাক, ময়মনসিংহ সংগীত বিদ্যালয়ের পরিচালক ও সাংবাদিক নজীব আশরাফ এবং এআরএমসি ফাউন্ডেশনের পরিচালক মিসেস কামরুন্নাহার।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক
আপনি কি ময়মনসিংহের খবর সবার আগে পেতে চান? অনুগ্রহ করে হ্যাঁ অপশনে ক্লিক করুন না হ্যাঁ