ময়মনসিংহে এসএসসি’র ইংরেজি পরীক্ষায় বহিষ্কার ১৭; অনুপস্থিত ৫৫৩ জন

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে রোববার (৯ ফেব্রুয়ারি) এসএসসি’র ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষায় ১৭ জন পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। আর ৫৫৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

শিক্ষা মন্ত্রণালয়ের পাঠানো তথ্যে দেখা গেছে, ইংরেজি ২য় পত্র পরীক্ষায় পরীক্ষার্থী অনুপস্থিতির সংখ্যাতেও রেকর্ড হয়েছে। এ দিন ৯টি বোর্ডে মোট ৬ হাজার ৬০ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। তার মধ্যে ঢাকা বোর্ডে ১ হাজার ৭৪১ জন, চট্টগ্রামে ৫৬২ জন, রাজশাহীতে ৭১৩ জন, বরিশালে ৩৫ জন, সিলেটে ৩৯৯ জন, দিনাজপুরে ৫৬১ জন, কুমিল্লায় ৪১১ জন, ময়মনসিংহে ৫৫৩ জন এবং যশোরে ৬৮৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিতির হার শূন্য দশমিক ৪১ শতাংশ।

গত ৩ ফেব্রুয়ারি (সোমবার) এবারের এসএসসি ও সমমান পরীক্ষা পরীক্ষা শুরু হয়েছে। ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে তত্ত্বীয় পরীক্ষা। আর ২৯ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চের মধ্যে অনুষ্ঠিত হবে ব্যবহারিক পরীক্ষা। এবার এসএসসি পরীক্ষায় সারাদেশে ১০টি বোর্ডের অধীনে ৩ হাজার ৫১২টি কেন্দ্রে মোট ২০ লাখ ২৮ হাজার ৮৮৪ পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

ময়মনসিংহ বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর সামছুল ইসলাম জানান, মোট ১৩১টি কেন্দ্রে ময়মনসিংহ বোর্ডের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। চতুর্থ দিনের পরীক্ষায় ময়মনসিংহ জেলায় অনুপস্থিত ছিল ২৭৪ জন ও বহিস্কার হয়েছে ৫ জন। জামালপুর জেলায় অনুপস্থিত ১৪৬ জন এবং বহিস্কার হয়েছে ৫ জন। নেত্রকোনায় জেলায় অনুপস্থিত ৬৩ জন ও বহিস্কার ৭ জন। আর শেরপুর জেলায় অনুপস্থিত ৭০ জন। এই শিক্ষা বোর্ড থেকে এবার মোট ১ লাখ ১২ হাজার ৭০৯ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষা দিচ্ছে।

Share this post

scroll to top