1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
ময়মনসিংহে উপজেলা নির্বাচনে ভোটগ্রহণের চিত্র
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০১:২৯ অপরাহ্ন

ময়মনসিংহে উপজেলা নির্বাচনে ভোটগ্রহণের চিত্র

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : রবিবার, ৩১ মার্চ, ২০১৯

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে ময়মনসিংহের ১৩টি উপজেলার মধ্যে ১০টি উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এরমধ্যে এবারই প্রথম ময়মনসিংহ সদর উপজেলায় ১০০টি কেন্দ্রে ‘ইভিএম’ পদ্ধতিতে ভোট গ্রহণ করা হয়।

সকাল আটটায় ভোট গ্রহণ শুরু হলে একজন দুইজন করে ভোটার কেন্দ্রে আসতে দেখা যায়। কোনো কোনো কেন্দ্রে সকাল দশটা নাগাদ ভোটারের উপস্থিতি ছিল না বললেই চলে। সকালে বৃষ্টির কারণে অনেক কেন্দ্র ছিল ভোটারশূন্য। ভোটারের অনুপস্থিতিতে ভোট গ্রহণকারী কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরকে অলস সময় পার করতে করতে দেখা যায়।

এবার কেন্দ্রের বাইরে উৎসুক জনতার উপস্থিতি চোখে পড়েনি। যদিও বৃষ্টি থেমে যাবার পর বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে। কোথাও কোথাও ১৫/২০ জন ভোটারের লাইন দেখা গেছে।

ফুলপুরের একটি কেন্দ্রে একটি ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনা ছাড়া আর কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

বিকেল তিনটা নাগাদ হালুয়াঘাট উপজেলার ভূবনকুড়া দাখিল মাদরাসা কেন্দ্রে দুই হাজার ছয়শ’ ভোটের মধ্যে পাঁচশ’ ভোটার ভোট দিয়েছেন। সকাল এগারোটা পর্যন্ত হালুয়াঘাট ডিগ্রী কলেজ কেন্দ্রে ভোট পড়েছে ৫০টি। এই কেন্দ্রে মোট ভোটার প্রায় চার হাজার।

সাড়ে এগারোটায় হালুয়াঘাট আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে প্রায় সাড়ে তিন হাজার ভোটের মধ্যে ভোট দিয়েছেন মাত্র ১৫০ জন। নগন্য সংখ্যক ভোটারের উপস্থিতিতে সহকারি রিটানিং অফিসারসহ কর্মকর্তারা সাংবাদিকদের নিকট হতাশা ব্যক্ত করেন।

বেলা পৌণে দুইটার দিকে মুক্তাগাছা ত্রিমোহনী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে শতকরা প্রায় ৪০ ভাগ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। দু’টা নাগাদ মনতলা কেন্দ্রেও প্রায় সমপরিমাণ ভোট পড়েছে।

ফুলপুর উপজেলার ৯টি কেন্দ্র ঘুরে ভোটারের নগন্য উপস্থিতি চোখে পড়ে। সকাল সাড়ে আটটা পর্যন্ত ইমাতপুর সরকারি প্রাথমিক কেন্দ্রে একটি ভোটও পড়েনি। ৯টার দিকে এক/দুইজন ভোটার আসতে দেখা যায়।

দশটা নাগাদ সিদ্ধিশ্বরী কেন্দ্রে দশ হাজার ভোটার থাকলেও উপস্থিতি ছিল খুবই কম। বেলা আড়াইটার দিকে পুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের একটি ব্যালট বাক্স ছিনতাই করে নিয়ে যাবার সময় পুলিশ ধাওয়া প্রায় আধা কিলোমিটার দূরে ধান ক্ষেতে বাক্স ফেলে ছিনতাইকারীরা পালিয়ে যায়। পুলিশ ব্যালট বাক্সটি উদ্ধার করে। এজন্য ওই কেন্দ্রে আধাঘন্টা ভোটগ্রহণ স্থগিত ছিল। ওই কেন্দ্রের তিন হাজার ১০৫টি ভোটের মধ্যে প্রায় ষোলশ’ ভোট পড়েছে বলে পরিদর্শনকারী সাংবাদিকরা জানিয়েছেন।

জেলার ১০টি উপজেলায় চেয়ারম্যান পদে ৩০ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯৪৩ টি কেন্দ্রে মোট ভোটার ২৫ লাখ ৯৫ হাজার ২৮১ জন। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে ৫০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১০ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ৪৫ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ৩০টি পেট্রোল টিম ও স্ট্রাইকিং ফোর্স নিয়োজিত রয়েছেন।

এদিকে গফরগাঁও উপজেলায় সবক’টি পদে, ময়মনসিংহ সদর উপজেলা ও ফুলবাড়ীয়া উপজেলায় চেয়ারম্যান পদে এবং হালুয়াঘাট উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তবে আদালতের বিধি-নিষেধের কারণে ত্রিশাল উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক