ময়মনসিংহে ঈদ জামাতে ডেঙ্গু থেকে বাঁচতে প্রার্থনা

দেশব্যাপী ভয়াবহ আকার ধারণ করেছে ডেঙ্গু। এ রোগে আক্রান্তরা ঈদের এই দিনটিতেও অনেকেই হাসপাতালের বেডে শুয়ে কাতরাচ্ছেন। আর তাই তাদের রোগমুক্তি কামনা ও ডেঙ্গুর প্রকোপ থেকে বাঁচতে ময়মনসিংহের ঈদের প্রধান জামাতে আল্লাহর দরবারে মোনাজাত করা হয়েছে। এছাড়াও সমগ্র মুসলিম উম্মাহসহ দেশ ও জাতির কল্যাণ, সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনাও করা হয় মোনাজাতে।

সোমবার (১২ আগস্ট) সকাল ৮টায় নগরীর ঐতিহ্যবাহী আঞ্জুমান ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত এ জামাতে মুসল্লিদের ঢল নামে। প্রচণ্ড তাপদাহ উপেক্ষা করে মুসল্লিরা ঈদের নামাজ আদায় করেন। এতে ইমামতি করেন আঞ্জুমান ঈদগাহ মসজিদের পেশ ইমাম মুফতি আব্দুল্লাহ আল মামুন।

ঈদ জামাত শুরুর হওয়ার আগে মুসল্লিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে বক্তব্য রাখেন- সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো: ইকরামুল হক টিটু, ময়মনসিংহের বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান, ময়মনসিংহ জেলা প্রশাসক (ডিসি) মিজানুর রহমান। এতে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীসহ সুধীজনরা উপস্থিত ছিলেন।

পরে এ ময়দানেই সকাল ৯টায় ঈদের দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়। নামাজ শেষে পরস্পরের সঙ্গে কোলাকুলি ও ঈদ শুভেচ্ছা বিনিময় করেন আগত হাজার হাজার মুসল্লি।

এদিকে, ঈদের এ জামাতকে ঘিরে নগরীর আঞ্জুমান ঈদগাহ ময়দানের চারপাশে কড়া নিরাপত্তা বলয় গড়ে তোলে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এছাড়াও নগরীর বড় মসজিদে সকাল ৮টায়, আকুয়া মার্কাস মসজিদে সকাল ৭টা ১৫ মিনিটে, বাকৃবি কেন্দ্রীয় জামে মসজিদে সকাল সাড়ে ৮টায়, চরপাড়া জামিয়া ইসলামিয়ায় সকাল ৮টা ও সাড়ে ৮টায় ঈদ জামাত অনুষ্ঠিত হয়। বার্তা ২৪

sadman travels
error: প্রিয়জন; আপনি লেখা কপি করতে চাচ্ছেন!! অনুগ্রহ করে তা থেকে বিরত থাকুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Facebook