1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
মুহূর্তেই অদৃশ্য হবে ফেসবুক চ্যাটিং!
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন

মুহূর্তেই অদৃশ্য হবে ফেসবুক চ্যাটিং!

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : রবিবার, ১৫ নভেম্বর, ২০২০

ফেসবুক ব্যবহারকারীদেরকে আরো গোপন কথোপকথনের সুবিধা দিতে এবার মেসেঞ্জারে ‘ভ্যানিশ মোড’ চালু করেছে ফেসবুক কর্তৃপক্ষ। এই ফিচার ব্যবহারকারীদের যাবতীয় চ্যাটিং মুহূর্তের মধ্যেই অদৃশ্য হয়ে যাবে অর্থাৎ মেসেঞ্জার থেকে মুছে যাবে। একই ফিচার ফেসবুক তাদের মালিকানাধীন আরেকটি অ্যাপ ইনস্টাগ্রামেও চালু করেছে।

ভ্যানিশ মোডে ম্যাসেঞ্জার এবং ইনস্টাগ্রাম ব্যবহারকারীগণ টেক্সট চ্যাট, ইমোজি, ইমেজ, জিআইএফ, ভয়েস মেসেজ এবং স্টিকার পাঠাতে পারবেন, যা চ্যাট শেষ করার সঙ্গে সঙ্গেই অদৃশ্য হয়ে যাবে।

এক ব্লগ পোস্টে ফেসবুক বলেছে, ‘আমরা মেসেঞ্জারে ভ্যানিশ মোডটি চালু করতে আগ্রহী। যা আপনাকে এমন মেসেজ পাঠানোর পর তা স্বয়ংক্রিয়ভাবে অদৃশ্য হয়ে যেতে দিতে সাহায্য করবে। এটি কীভাবে কাজ করে তা সহজ। মেসেজগুলো দেখার পরে অদৃশ্য হয়ে যাবে এবং আপনি চ্যাটটি ছেড়ে বেরিয়ে আসলেই তা হবে।’

ভ্যানিশ মোড ব্যবহার সময় কোনো মেসেজের স্ক্রিনশট নিতে চাইলে তা নেওয়া যাবে। তবে স্ক্রিনশট যে নেওয়া হয়েছে তা উভয়পক্ষকেই নোটিফিকেশনের মাধ্যমে জানাবে ফেসবুক। এছাড়া কেউ যদি কাউকে অনিরাপদ মনে করেন চাইলে ব্লক এবং রিপোর্ট করতে পারবেন।

ভ্যানিশ মোড একটি অপ্ট-ইন অপশন। যার মানে আপনি চাইলে এই মোড ব্যবহার করতে পারবেন। ওয়ান-অন-ওয়ান চ্যাটের ক্ষেত্রে এই ফিচারটি ব্যবহার করা যাবে। গ্রুপ চ্যাটের ক্ষেত্রে সুবিধাটি মিলবে না।

ফেসবুক জানিয়েছে, ভ্যানিশ মোড ফিচারটি শুরুতে যুক্তরাষ্ট্র, কানাডা, মেক্সিকো, পেরু এবং বাংলাদেশের মেসেঞ্জার ব্যবহারকারীদের জন্য চালু করা হচ্ছে। অন্যদিকে খুব শিগগির ইনস্টাগ্রামে এ সুবিধা পাওয়া যাবে কানাডা, আর্জেন্টিনা, চিলি, পেরুসহ আরো কয়েকটি দেশে। পর্যায়ক্রমে বিশ্বের সকল দেশের ফেসবুক এবং ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের জন্য ফিচারটি উন্মুক্ত করা হবে।

চলতি মাসের শুরুর দিকে ফেসবুক তাদের মালিকানাধীন হোয়াটসঅ্যাপেও এ ধরনের একটি ফিচার চালু করে। হোয়াটসঅ্যাপে ‘ডিসঅ্যাপিয়ারিং মেসেজ’ নামক নতুন ফিচারের আওতায় সাতদিন পর মেসেজ অদৃশ্য হয়ে যায়।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক