1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
মুসলমানদের ওপর হামলা ঠেকাতে বিশ্বজুড়ে প্রতিরোধ গড়ে তোলার আহবান
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন

মুসলমানদের ওপর হামলা ঠেকাতে বিশ্বজুড়ে প্রতিরোধ গড়ে তোলার আহবান

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : শনিবার, ১৬ মার্চ, ২০১৯

নিউজিল্যান্ডের মসজিদে সন্ত্রাসী হামলার প্রতিবাদে ঢাকায় মানববন্ধন করেছে বিভিন্ন সংগঠন। শনিবার সকাল থেকেই জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে ঘটনার সুষ্ঠু তদন্ত ও এর বিচার দাবি করেন বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

শনিবার সকাল সাড়ে দশটায় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে অংশ নেন আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারিয়, এর অঙ্গ বিভিন্ন সংগঠন এবং বাংলাদেশ সুপ্রিম পার্টির নেতৃবৃন্দ। তারা নিউজিল্যান্ডের মসজিদের ভেতরে মুসল্লিদের ওপর চালানো বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানিয়ে এর সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন ।

একই সাথে নেতৃবৃন্দ এই নৃশংস হামলা থেকে বিশ্ববাসীকে বাঁচাতে জাতিসংঘসহ বিশ্ব সংস্থাগুলোকে কঠোর ও বাস্তবমুখী পদক্ষেপ নেয়ারও জোর দাবি জানান।

মানববন্ধনে অংশ নিয়ে বক্তব্য রাখেন সূফী ইউনিটি ইন্টারন্যাশনাল সলিডারিটির প্রধান ও সুপ্রিম পার্টির চেয়ারম্যান সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী। তিনি বলেন, বিশ্বব্যাপী মুসলমানদের উপর হামলা আক্রমণ অব্যাহত থাকলেও জাতিসংঘ, ওআইসি, আরবলীগসহ আন্তর্জাতিক কোনো সম্প্রদায়ই কার্যকর কোনো ভূমিকা রাখছে না।

শক্তিধর কোনো দেশের নেতা বা দেশ মুসলমানদের সহায়তায় এগিয়ে আসছে না। তিনি বলেন, সর্বশেষ নিউজিল্যান্ডের মসজিদে যে নৃশংস হত্যাকাণ্ড ঘটলো তা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। তিনি এর সুষ্ঠু বিচার ও তদন্তে বিশ্ববাসীকে এগিয়ে আসার আহবান জানান। একই সাথে তিনি সন্ত্রাস জঙ্গিবাদমুক্ত শান্তিময় একটি মানবিক বিশ্ব গড়ে তুলতে বিশ্ব নেতৃবৃন্দকে এগিয়ে আসারও আহবান জানান।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, মহাসচিব শাহ মো: আলমগীর শাহ, অ্যাডভোকেট জালাল উদ্দিন, মো: আক্তার হোসেন ভুইয়া, মাওলানা মুফতি বাকিবিল্লাহ আল আযহারী, মাওলানা আনিসুর রহমান, মাওলানা রুহুল আমীন, শাহ মো: আসলাম হোসেন প্রমুখ।

মানববন্ধনে অন্যান্য সংগঠনের মধ্যে আরো অংশ নেয় মইনীয়া যুব ফোরাম, সুফী ঐক্য সংহতি, পার্লামেন্ট অব ওয়ার্ল্ড সুফীজ ও বাংলাদেশ সুপ্রিম পার্টি শীর্ষ নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক