মুম্বাইতে আইপিএলের বাকি ম্যাচ, পেছাতে পারে ফাইনাল

ময়মনসিংহ লাইভ ডেস্ক11:42 am, May 4, 2021

করোনাভাইরাসের থাবায় বিপর্যস্ত ভারত। তারই ছোঁয়া ল্গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)। চলতি টুর্নামেন্ট ৩ মে প্রথমবারের মতো কোনো ক্রিকেটার আক্রান্ত হয়েছে করোনায়। ৯ এপ্রিল শুরু হওয়ার প্রায় মাসখানেক পর এই ঘটে।

কলকাতা নাইটরাইডার্সের দুই ক্রিকেটার আক্রান্ত হওয়ার পর তাদের বেঙ্গালুরুর সঙ্গে ম্যাচ স্থগিত হয়। এরপরের খবর আছে চেন্নাই সুপার কিংসের কর্মকর্তা-কর্মীদের পজিটিভ হওয়ার কথা। অরুণ জেটলি স্টেডিয়ামের মাঠকর্মীদেরও ধরা পড়েছে করোনা।

এসব ঘটনার পর ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিাআই) চিন্তা করছে আইপিএল এক শহরে সরিয়ে নিতে। সর্ব-ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে।

বিসিসিআইয়ের আইপিএল এর বাকি ম্যাচগুলো আয়োজনের চিন্তা মুম্বাইতে। এক শহরে ৮ দলকে রেখে আয়োজনের ভাবনা থেকে এই সিদ্ধান্ত। ৩০ মে ফাইনাল হওয়ার কথা থাকলেও তা হতে পারে জুনের শুরুতে।

মুম্বাইয়ে খেলা হতে পারে তিনটি স্টেডিয়ামে। ওয়াংখেড়, ব্র্যাবোন ও ডিওয়াই পাতিল স্টেডিয়ামে বাকিসব ম্যাচ আয়োজনের চিন্তা করা হচ্ছে। এই মহামারীর মধ্যে দলগুলোকে যাতে ভ্রমণের ধকল না সামলাতে হয় তাই এক শহরে হতে যাচ্ছে আইপিএলের বাকি ম্যাচগুলো।

আটটি দলের জন্য দ্রুততম সময়ের মধ্যে একই শহরে হোটেল প্রস্তুত করা; সুরক্ষাবলয়, গ্রিন জোন তৈরি করা কষ্টসাধ্য। প্রস্তুত করতে হবে স্টেডিয়ামগুলোকে। সময় দিতে হবে ব্রডকাস্টারদেরও। তাই এখন চলছে জোরেশোরে প্রস্তুতির কাজ।

প্রথম পর্বে মুম্বাই-চেন্নাইয়ের পর এখন আইপিএল হচ্ছে আহমেদাবাদ-দিল্লিতে। এরপর কলকাতা-বেঙ্গালুরুতে হওয়ার কথা ছিল। তারপর আবার প্লে অফ-ফাইনাল খেলা আহমেদাবাদে। কিন্তু এই মুহূর্তে দলগুলো কলকাতা-বেঙ্গালুরু যেতে অসম্মতি দিয়েছে। মুম্বাইতে করোনার অবস্থা ভালো না হলেও সবকিছু বিবেচনায় এখানেই আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

লাইভ

rss goolge-plus twitter facebook
Developed by

সম্পাদক: মো. আব্দুল কাইয়ুম

সেলফোন: ০১৩০৪১৯৭৭৪৪

ই-মেইল: mymensinghlive@gmail.com

টপ
x