মানসন্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন ও উন্নয়নে অবদান রাখায় ময়মনসিংহের ডিসি শ্রেষ্ঠ নির্বাচিত

ময়মনসিংহ লাইভ ডেস্ক10:26 am, September 20, 2018

স্টাফ রিপোর্টার : মানসন্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন এবং শিক্ষার উন্নয়নে অবদান রাখায় শিক্ষা নগরী ময়মনসিংহের জেলা প্রশাসক ডক্টর সুভাষ চন্দ্র বিশ্বাসসহ বিভিন্ন ক্যাটাগরিতে ১৫জনকে শ্রেষ্ঠ হিসেবে নির্বাচিত হয়েছেন।

জাতীয় কবি কাজী নজর“ল ইসলামের বাল্য স্মৃতি বিজড়িত ময়মনসিংহের ত্রিশাল উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নূর মোহাম্মদ শ্রেষ্ঠ উপজেলা শিক্ষা ও সদরের সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার নাহিদা পারভিন শ্রেষ্ঠ উপজেলা সহকারী শিক্ষা অফিসার নির্বাচিত হয়েছেন।

ময়মনসিংহ জেলা প্রাথমিক শিক্ষা অফিসে মঙ্গলবার ১৮ সেপ্টেম্বর অতিরিক্ত জেলা প্রশাসক আইসিটি ও শিক্ষা সেলিম আহমেদের সভাপতিত্বে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোফাজ্জল হোসেন নয়ন ও সহকারী জেলা শিক্ষা অফিসার তাহমিনা বেগম ও মোফাজ্জল হোসেন খানের উপস্থিতে মানসন্মত প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে অবদান রাখায় বিভিন্ন ক্যাটাগরিতে ১৫জনকে নির্বাচিত করেন।
মানসন্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন এবং শিক্ষার উন্নয়নে অবদান রাখায় বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিত অন্যরা হলেন ময়মনসিংহের গফরগাঁও উপজেলার সতরবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ কফিল উদ্দিন,জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার দিঘালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাজমুন আরা প্রধান শ্রেষ্ঠ শিক্ষক,শিক্ষা নগরীর পুলিশ লাইন উচ্চ বিদ্যালয় শ্রেষ্ঠ বিদ্যালয়,সদরের আকুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি (এস.এম.সি) কবি ইয়াজদানী কোরায়শী শ্রেষ্ঠ সভাপতি,জেলার গফরগাঁও উপজেলার মাইজ বাড়ির সন্তান আব্দুর রহমান ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ সাংবাদিক শফিকুল কাদির শ্রেষ্ঠ বিদ্যোৎশাহী,জেলার সীমান্তবর্তী ধোবাউড়া উপজেলার হরেন্দ্র গঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রাবেয়া আক্তার শ্রেষ্ঠ কাব শিক্ষক, গফরগাঁও উপজেলার অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর তাইজ উদ্দিন শ্রেষ্ঠ কর্মচারী ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোফাজ্জল হোসেন নয়ন শ্রেষ্ঠ জেলা শিক্ষা অফিসার,ঝড়ে পড়ার হার উলে­খ যোগ্য ভাবে কমাতে স¶ম হওয়ায় গ্যেরীপুরের আব্দুল শেখ মেমোরিয়াল পৌর সরকারী প্রাথমিক বিদ্যালয় ও সদরের সেহড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী বাশিরা আলম মেধা শ্রেষ্ঠ কাব শিশু হিসেবে নির্বাচিত হয়েছেন।
জেলার শ্রেষ্ঠ উপজেলা শিক্ষা অফিসার নূর মোহাম্মদ ত্রিশাল উপজেলায় যোগদানের পর থেকে মানসন্মত প্রাথিমিক শিক্ষা বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন,ভাষা আন্দোলনে আত্ম উৎসর্গকারীদের শি¶ার্থীরা স্মরন করার জন্য তিনি ব্যাক্তি উদ্যোগে উপজেলার ১৮০টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মান করলে চলতি বছরে প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শহীদ মিনার উদ্বোধন করেছেন। এছাড়াও প্রতিটি বিদ্যালয়ে মিড-ডে মিল চালু,শতভাগ কাব ড্রেস ও ক্ষুদে ডাক্তার ড্রেস,প্রতিটি বিদ্যালয় পরিস্কার পরিছন্ন রাখার জন্য একটি উন্নত মানের ডাস্টবিন বিতরন, বিদ্যালয়ে সততা স্টোর,মহানুভবতার দেয়াল ও পরিপার্টি কর্ণার নির্মাণ করেন। সড়ক দূর্ঘটনা প্রতিরোধে ডিজিটাল ক্লাশ র“ম ও উপজেলার প্রতিটি বিদ্যালয়ে লিফলেট বিতরন করে সাড়া জাগিয়েছেন। প্রাথমিক শিক্ষার মানন্নোয়নে নূর মোহাম্মদ কর্মজীবনে দেশের বিভিন্ন স্থানে চাকুরীকালীন সময়েও বেশ কয়েকবার শ্রেষ্ঠ উপজেলা শিক্ষা অফিসার হিসেবে নির্বাচিতসহ বিভিন্ন পদকে ভূষিত হয়েছেন। নির্বাচিত শ্রেষ্ঠ উপজেলা শিক্ষা অফিসার নূর মোহাম্মদ ১৯৭৭ সালের ১৫ ফ্রেরুয়ারী টাঙ্গাইল জেলার সখিপুর উপজেলার সন্মভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন।বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিত ১৫জনের মাঝে নূর মোহাম্মদ ও শফিকুল কাদের রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও মাষ্টার্স ডিগ্রী অর্জন করেন।

লাইভ

rss goolge-plus twitter facebook
Developed by

ই-মেইল: mymensinghlive@gmail.com

সম্পাদক: মো. আব্দুল কাইয়ুম

সেলফোন: ০১৩০৪১৯৭৭৪৪

টপ
error: প্রিয়জন; আপনি লেখা কপি করতে চাচ্ছেন!! অনুগ্রহ করে তা থেকে বিরত থাকুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।