1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
ময়মনসিংহে পাসের হার ৮৫.৪৯ শতাংশ, জিপিএ-৫ এ এগিয়ে মেয়েরা
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৬:০২ অপরাহ্ন

ময়মনসিংহে পাসের হার ৮৫.৪৯ শতাংশ, জিপিএ-৫ এ এগিয়ে মেয়েরা

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় : শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩
SSC Exam

ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডে এবার এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ১ লাখ ৫ হাজার ৪৭ জন শিক্ষার্থী। পাশের হার ৮৫ দশমিক ৪৯ শতাংশ। এর মধ্যে ছেলেদের পাশের হার ৮৪ দশমিক ৩৭ শতাংশ ও মেয়েদের পাশের হার ৮৬ দশমিক ৬৫ শতাংশ।

এসব তথ্য নিশ্চিত করে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. গাজী হাসান কামাল, তিনি বলেন ২৮ জুলাই শুক্রবার সকালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে এসএসসি ফলাফল তুলে দেওয়ার পর তা প্রকাশ করা হয়।

ময়মনসিংহ শিক্ষা বোর্ডে এবার মোট পরীক্ষার্থী ছিল ১ লাখ ২৫ হাজার ৩৮ জন। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১৩ হাজার ১১৭ জন।ছাত্রীর সংখ্যা ৭ হাজার ১৫৩ জন। আর জিপিএ ৫  পাওয়া ছাত্রের সংখ্যা ৬ হাজার ২৪ জন।

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে ১ হাজার ৩০৬টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেয়। এ বোর্ডে বিজ্ঞান বিভাগে পাশের হার ৯৫ দশমিক ৩৩ শতাংশ, মানবিক বিভাগে পাশের হার ৮৩ দশমিক ৮ শতাংশ ও ব্যবসায় শিক্ষায় ৮৮ দশমিক ৮৮ শতাংশ। এ বোর্ডের অধীনে জেলা ভিত্তিক পাশের হার ময়মনসিংহে ৮৫ দশমিক ৬০ শতাংশ, নেত্রকোনায় ৮৩ দশমিক ৮ শতাংশ, জামালপুরে ৮৬ দশমিক ৮৯ শতাংশ ও শেরপুরে ৮৬ দশমিক ৩৩ শতাংশ। জেলায় ৫৫টি প্রতিষ্ঠানের শতভাগ শিক্ষার্থী পাশ করেছে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক