1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
ময়মনসিংহের আলোচিত শালবন পরিবহনের বাসস্ট্যান্ড যাচ্ছে মাসকান্দায়
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন

ময়মনসিংহের আলোচিত শালবন পরিবহনের বাসস্ট্যান্ড যাচ্ছে মাসকান্দায়

মো: আব্দুল কাইয়ুম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৪
শালবন

হ্যা, অপ্রিয় হলেও সত্য। ময়মনসিংহ শহরবাসীর গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে শালবন পরিবহন সার্ভিস। এই বাস সার্ভিসটির কারণে নগরীর চড়পাড়া এলাকা জুড়েই দৃশ্যত যানজট চোখে পড়ে। যেকারণে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতাল-ক্লিনিকে সেবা নিতে আসা রোগীসহ নগরবাসী প্রতিনিয়ত ভোগান্তিতে পড়েন।

শালবন পরিবহনের জন্য শহর জুড়ে যানজটের কথা স্বীকারও করছেন শালবন পরিবহনের চালকরা। তারাও চান, যাতে ত্রিশালে যাওয়ার শাহলবন পরিবহনের বাসস্ট্যান্ডকে দ্রুত মাসকান্দায় সরিয়ে নিয়ে যাওয়া হয়।

তবে ময়মনসিংহ শহরবাসীর জন্য সুখবর দিতে যাচ্ছে সিটি কর্পোরেশন! শহরের গলার কাঁটা ‘শালবহন পরিবহনের বাসস্ট্যান্ডকে স্থায়ীভাবে সরানো হচ্ছে মাসকান্দা বাসস্ট্যান্ডে। সেজন্য পরিকল্পনা মোতাবেক শালবহন পরিবহনের বাসস্ট্যান্ড নির্মাণের কাজ এখন শেষের পথে। ময়মনসিংহ মেডিকেলের সামনে থেকে যেকোন সময় সরানো হবে অস্থায়ী বাসস্ট্যান্ডকে। আর এতে করে নগরবাসী কিছুটা হলেও স্বস্তি পাবেন বলে মনে করছেন সিটি কর্তৃপক্ষ।

ময়মনসিংহ সিটি মেয়র মো: ইকরামুল হক টিটু বলেন, “জনগণের স্বার্থে শীঘ্রই শালবন পরিবহনের বাসস্ট্যান্ড মাসকান্দায় স্থানান্তর করা হবে। এতে শহরের যানজট অনকোংশে কমবে বলে বিশ্বাস করি।”

জানা যায়, ময়মনসিংহ নগরীর ব্যস্ততম ত্রিশাল বাসস্ট্যান্ড থেকে চরপাড়া মোড় হয়ে ত্রিশাল উপজেলায় প্রতিদিন যাত্রী পরিবহন করতো এই শালবন পরিবহন সার্ভিস। এতে করে বছরের পর বছর যানজটে ভোগান্তির শিকার হতে হয়েছে নগরবাসীকে। পরবর্তীতে সিটি কর্পোরেশন ও জেলা প্রশাসনের উদ্যোগে কয়েকমাস আগে শালবন পরিবহনের বাসস্ট্যান্ডকে সরিয়ে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ গেটে স্থানান্তর করা হয়। এর পর থেকেই মাসকান্দা বাসস্ট্যান্ডে স্থায়ী বাসস্ট্যান্ডের উদ্যোগ নেয়া হয়।

এদিকে ময়মনসিংহ সিটি কর্পোরেশন দ্রুত এই শালবন পরিবহনের বাস স্ট্যান্ডকে মাসকান্দায় সরিয়ে নিলে শহরের যানজট কিছুটা হলেও কমবে। সেজন্য ময়মনসিংহ সিটি কর্পোরেশন দ্রুত ব্যবস্থা নিবে বলেও মনে করেন নগরবাসী।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক