1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. mymensinghlive@gmail.com : mymensinghlive :
  3. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  4. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
মযমনসিংহের গৌরীপুরে স্বাস্থ্যবিধি না মেনেই পশুর হাট
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৭ অপরাহ্ন

মযমনসিংহের গৌরীপুরে স্বাস্থ্যবিধি না মেনেই পশুর হাট

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : শনিবার, ১০ জুলাই, ২০২১

ময়মনসিংহের গৌরীপুরে বসেছে কোরবানীর পশুর হাট।গৌরীপুর পৌর পশুর হাটে বসেছে পশুর হাট। হাটজুড়ে ক্রেতা বিক্রেতা আর পশুর গাদাগাদি অবস্থা্ স্বাস্থ্যবিধি না মেনেই বসেছে পশুর হাট। যেভাবে গাদাগাদি করে মানুষ আর পশু একাকার হয়ে গেছে তাতে সহজেই করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হয়েছে। ময়মনসিংহ সিটি করপোরেশনের ১১নং ওয়ার্ড কাউন্সিলার আব্দুল মান্নান এই হাটের ইজারাদার।

তিনি বলেন, জেলা প্রশাসন ও উপজেলা নির্বাহী কর্মকর্তার অনুমতি নিয়ে তিনি হাট বসিয়েছেন। স্বাস্থ্যবিধির বিষয়ে তিনি বলেন ঈদের দুদিন আগে তিনি স্বাস্থ্যবিধি কঠোরভাবে নিশ্চিত করবেন এখন না করলেও চলবে।
এ বিষয়ে গৌরীপুর উপজেলা নির্বার্হী কর্মকর্তা হাসান মারুফের দৃষ্টি আকর্ষন করা হলে তিনি বলেন স্বাস্থ্য মন্ত্রনালয়ের কিছু নির্দেশনা মেনে পশুর হাট বসানোর অনুমতি রয়েছে। তবে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা না মানলে আমরা ব্যবস্থা নিব।

Girl in a jacket

ইজারাদার বলেন, ১২টি নির্দেশনা রয়েছে। তার মধ্যে পর্যাপ্ত খোলামেলা জায়গা, স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে হাত মোজা হ্যান্ডস্যানিটাইজার, পর্যাপ্ত পরিমানে মাস্ক, বর্জ্য নিস্কাশন ব্যবস্থা, সকলকে স্বাস্থ্যবিধি নিশ্চিতে প্রয়োজনীয় লোকবল রাখতে হবে, ইজারদারের লোকবলকে স্বাস্থ্যবিধি নিশ্চিতে নির্দেশনা দিতে হবে, জনস্বস্থ্যের বিষয়ে গুরুত্ব দিতে হবে, জলাবদ্ধতা তৈরী করা যাবে না, মেডিকেল টিম রাখতে হবে, লোকজনকে সারিবদ্বভাবে রাখতে হবে, স্বাবাবিক বাজারের তুলনায় উপস্থিতি কম থাকতে হবে, লোক সংখ্যার ওপর ভিত্তি করে আলাদা আলাদা তহশিল আদায়ের ব্যবস্থা করতে হবে, স্বাস্থ্যবিধি না মানলে চাপ প্রয়োগ করতে হবে।
হাটে এসবের কোন নির্দশনার কোনটাই নেই, এমন প্রশ্নের জবাবে ইজারাদার বলেন, ঈদের দু’দিন আগে থেকে নির্দশনা মেনে চলতে চেষ্টা করব।এখন সম্ভব নয়।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক