1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
মতিঝিল-ধানমন্ডি-উত্তরায় চালু হচ্ছে চক্রাকার বাস
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৪ অপরাহ্ন

মতিঝিল-ধানমন্ডি-উত্তরায় চালু হচ্ছে চক্রাকার বাস

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : বুধবার, ১৩ মার্চ, ২০১৯

গণপরিবহণে শৃঙ্খলা ফেরাতে এবং যাত্রীদের সুবিধার্থে রাজধানীর ধানমন্ডি, উত্তরা, মতিঝিলে পৃথক পৃথকভাবে চক্রাকার বাস সার্ভিস চালু হতে যাচ্ছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের(ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

বুধবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নগরভবণের সভাকক্ষে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে বাস রুট রেশনালাইজেসন বিষয়ে গঠিত কমিটির সভা শেষে এক ব্রিফিং এ তিনি একথা জানান।

সাঈদ খোকন বলেন, চক্রাকার বাস সার্ভিসটি এপ্রিলের দ্বিতীয় সপ্তাহ থেকে প্রাথমিকভাবে চালু হবে। সংশ্লিষ্ট সবার সার্বিক সহযোগীতায় আমরা এ সেবাটি চালু করতে পারবো বলে আশা করছি।

এর আগে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সভাকক্ষে মেয়র সাঈদ খোকনের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ(রাজউক) চেয়ারম্যান আব্দুর রহমান, পরিবহণ মালিক সমিতির নেতা এনায়েতুল্লাহ খানসহ ডিএমপি, বিআরটিসি, বিআরটিএ, ডিটিসিএ, রাজউক, ওয়াসাসহ সংশ্লিষ্ট সংস্থাসমূহের প্রতিনিধিগণ।

এর আগে রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা ফেরানো ও যানজট নিরসনের লক্ষ্যে কমিটি গঠন করা হয়। গত বছর রাষ্ট্রপতির আদেশক্রমে সিনিয়র সচিব জাফর আহমেদ খান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ জারি করে।

১০ সদস্যের এ কমিটির আহ্বায়ক করা হয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকনকে। কমিটিতে ডিএনসিসির মেয়রকে যুগ্ম-আহ্বায়ক এবং অন্যান্য সদস্যরা হলেন, বিআরটিএ এর চেয়ারম্যান, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের চেয়ারম্যান, রাজউক চেয়ারম্যান, ডিএমপির অতিরিক্ত কমিশনার, গণপরিবহন বিশেষজ্ঞ ড. এস এম সালেহ উদ্দিন, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক