1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
ভয়াবহ সঙ্কটে ভারতের জেট এয়ারওয়েজ : পাইলটদের বিনা বেতনে ছুটি নেয়ার অনুরোধ
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন

ভয়াবহ সঙ্কটে ভারতের জেট এয়ারওয়েজ : পাইলটদের বিনা বেতনে ছুটি নেয়ার অনুরোধ

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : বুধবার, ৩ এপ্রিল, ২০১৯

ভারতের অন্যতম বৃহত্তম বেসরকারি বিমানসংস্থা জেট এয়ারওয়েজের সঙ্কট দিন দিন বাড়ছেই। আর্থিক সঙ্কটের জেরে এবার তারা বিমানের পাইলটকে বিনা বেতনে দীর্ঘ ছুটি নেয়ার অনুরোধ করেছে।

সংস্থাটি জানিয়েছে, বোয়িং ৭৩৭-এর পাইলটরা চাইলে আগামী সেপ্টেম্বর পর্যন্ত বিনা বেতনে ছুটি নিতে পারেন। বিষয়টির সত্যতা নিশ্চিত করে গতকাল মঙ্গলবার পাইলটরা জানান, আমরা কোম্পানির পক্ষ থেকে একটি অনুরোধ পেয়েছি। বেশ কিছু পাইলটকে ছুটি নেয়ার অনুরোধ করে চিঠি দেওয়া হয়েছে।

এর আগে বকেয়া বেতনসহ বিভিন্ন দাবিতে ১ এপ্রিল থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের হুমকি দিয়েছিলেন আর্থিক সংকটে ভুগতে থাকা জেটের পাইলটেরা। সে হুমকির প্রেক্ষিতে ৩০ মার্চ ডিসেম্বরের অসম্পূর্ণ বেতন কর্মীদের অ্যাকাউন্টে ঢুকে। এরপর কয়েক দফা বৈঠকের পর পাইলটদের সংগঠন ন্যশনাল অ্যাভিয়েটার্স গিল্ড (ন্যাগ) জানায়, ধর্মঘটের নতুন তারিখ ১৫ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

এই সংগঠনে জেট এয়ারওয়েজের ১১০০ পাইলট রয়েছেন। বৈঠকে ঠিক করা হয়, বকেয়া মোটানোসহ পাইলটদের নানা দাবি মেটানোর জন্য জেট কর্তৃপক্ষকে আরো দু’সপ্তাহ সময় দেয়া হবে। তাদের পক্ষ থেকে জানানো হয়, যাত্রীদের দুর্ভোগের কথা ভেবেই আপাতত এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

উল্লেখ্য, জেট এয়ারওয়েজকে বাঁচাতে ভারত সরকারের আহ্বানের প্রেক্ষিতে ১,৫০০ কোটি টাকার অন্তর্বর্তী সাহায্যের সিদ্ধান্ত নেয় স্টেট ব্যাংকের নেতৃত্বাধীন ব্যাংকগুলোর কনসোর্টিয়াম। আপাতত এ সাহায্যের ৩০০ কোটি আপাতত পেয়েছে জেট, যা দিয়ে বিমানের ভাড়া মেটানোর বিষয়টিকে অগ্রাধিকার দিচ্ছে তারা। পরের ধাপে বকেয়া বেতন মেটানো।

তবে সংস্থার সিইও বিনয় দুবে এক চিঠিতে কর্মীদের জানান, আপাতত ডিসেম্বরের বেতন মেটানো সম্ভব। সহায়বতার টাকা এলে বাকি বকেয়া বেতন মেটানো হবে। এরই মধ্যে ছুটির অনুরোধ এল কর্মীদের কাছে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক