ভিসি-প্রক্টরের প্রত্যক্ষ মদদে ভিপি নুরের ওপর হামলা : ডা. ইরান

ডাকসুর ভিপি নুরসহ অন্যান্য শিক্ষার্থীদের ওপর হামলার পেছনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রক্টরের প্রত্যক্ষ মদদ ও প্ররোচণা রয়েছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান। তিনি বলেন, সম্প্রতি শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রলীগের হামলা মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানিয়েছে। ডাকসু ভিপি নুরের ওপর হামলা দেশবাসীকে সেই চিত্রই মনে করে দিয়েছে। ঢাবির ভিসি এবং প্রক্টরের প্রত্যক্ষ মদদ ছাড়া ভিপি নুরের ওপর এই হামলা করার সাহস ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চ পেত না বলেও তিনি মন্তব্য করেন।

বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ছাত্র মিশন আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

ডা. ইরান বলেন, প্রশাসনের প্রশ্রয় পেয়ে সরকারদলীয় ছাত্ররা এখন দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। অবৈধ অস্ত্র আর টেন্ডারবাজিতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার কোনো পরিবেশ নেই। সাধারণ শিক্ষার্থীদের মধ্যে এখন এক অজানা আতঙ্ক বিরাজ করছে।

ছাত্র মিশনের কেন্দ্রীয় সভাপতি সৈয়দ মো: মিলনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন এনডিপি চেয়ারম্যান ক্বারী আবু তাহের, লেবার পার্টির নেতা মাওলানা আনোয়ার হোসেন, হুমায়ুন কবির, ছাত্র মিশনের নেতা শরিফুল ইসলাম, আল মাহাদী, সৈকত চৌধুরী ইকবাল মাহদুম, হাফিজুর রহমান রিফাত প্রমূখ।

Share this post

scroll to top